• আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

রাশিয়ার বিমান হামলায় সিরিয়ায় দায়েশের ১৮ সন্ত্রাসী নিহত


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ আন্তর্জাতিক

4bk7121684a1c7acbs_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

সিরিয়ার মধ্যাঞ্চলসহ দেশটির প্রাচীন নগরী পালমিরার কাছে রাশিয়ার বিমান হামলায় তাকফিরি গোষ্ঠী দায়েশের অন্তত ১৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে মানবাধিকার বিষয়ে পর্যবেক্ষণকারী একটি সংস্থা জানিয়েছে।

সিরিয়ার হোমস শহরের ২২০ কিলোমিটার পূর্বে আল- সুখনা শহরের আশপাশে এবং রাজধানী দামেস্কের ২১৫ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলে পালমিরার কাছে চালানো বিমান হামলায় এসব দায়েশ সন্ত্রাসী নিহত হয়েছে বলে কথিত ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে। নিহতদের মধ্যে ইউরোপের বহু সন্ত্রাসী রয়েছে বলে জানায় সংস্থাটি।

সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের ওপর রাশিয়ার বিমান হামলার কারণে সার্বিক পরিস্থিতি দামেস্ক সরকারের পক্ষে চলে গেছে বলে রুশ প্রতিরক্ষামন্ত্রী জেনারেল সের্গেই শোইগু গতকাল (শুক্রবার) মন্তব্য করার পর রাশিয়ার বিমান হামলার খবর এলো। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অনুরোধে গত ৩০ সেপ্টেম্বর থেকে মস্কো দায়েশ এবং আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত আন-নুসরা গোষ্ঠীর ওপর বিমান হামলা চালিয়ে আসছে।

২০১১ সাল থেকে সিরিয়ায় বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীরা সহিংসতা চালিয়ে আসছে। সিরিয়া বিষয়ে জাতিসংঘের বিশেষ দূত স্ট্যাফান ডি মিস্তুরা জানিয়েছেন, সিরিয়া সংঘর্ষে এ পর্যন্ত ৪ লাখেরও বেশি ব্যক্তি নিহত হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন