• আজ শনিবার, ৫ আষাঢ়, ১৪২৮ ৷ ১৯ জুন, ২০২১ ৷

নারায়ণগঞ্জের ৭ খুন মামলার পরবর্তী স্বাক্ষ্য গ্রহণ ২৫ জুলাই


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ২৫ জুলাই ধার্য করেছেন আদালত। শনিবার এই মামলায় আটজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এ আদেশ দেন।7-murderপাবলিক প্রসিকিউটর এসএম ওয়াজেদ আলী খোকন জানান, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তৎকালীন সময়ে র‌্যাব-১১তে কর্মরত দুই কর্মকর্তা ডিএডি জামালউদ্দিন, এস আই মাসুদ আলম, ফতুল্লা থানার প্রাক্তন ওসি আকতার হোসেন, বন বিভাগের কর্মকর্তা ফজলুল হক, গ্রামীনফোন সিম অপারেটর কোম্পানির কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, তিন সাধারণ নাগরিক রমজান হোসেন, মকবুল হোসেন ও আবদুর রউফ মিয়ার সাক্ষ্যগ্রহণ করা হয়। পরে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন।

এর আগে সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তা, লে.কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, কমান্ডার এম এম রানা ও মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়।

এই নিয়ে ৭ খুনের ঘটনায় দায়েরকৃত দুইটি মামলায় মোট ১২৭ জন সাক্ষীর মধ্যে ৮৮ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হল।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। তদন্ত শেষে প্রায় এক বছর পর গত ৮ এপ্রিল নূর হোসেন, র্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের দুটি মামলায় নূর হোসেন ও র্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় নূর হোসেন ও র্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ মোট ২৩ জন কারাগারে আটক রয়েছেন। আর চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে এখনো ১২ জন পলাতক রয়েছেন।