• আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

হাসিনাকে নেতা মানলে ঐক্যে আপত্তি নেই, খালেদাকে কামরুল


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, “বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যদি জামায়াত ছেড়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেতা মেনে আসেন, তাহলে কোনো আপত্তি নেই। কারণ, ঐক্য সুদৃঢ় করতে হলে একজন নেতা থাকতে হবে।”

শনিবার জাতীয় প্রেসক্লাবে সেক্টর কমান্ডারস ফোরাম আয়োজিত ‘জঙ্গিবাদী অপশক্তির উদ্বেগ ও মুক্তিযুদ্ধের বাংলাদেশ শীর্ষক জাতীয় সংলাপে তিনি এসব কথা বলেন।kamrul2_সাম্প্রতিক জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় ঐক্যের ডাক দেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এর পরিপ্রেক্ষিতে খাদ্যমন্ত্রী আজ এমন কথা বলেন। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, ‍“এই দীর্ঘদিনের বড় ব্যর্থতা হলো মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষের শক্তির বিভাজন দূর করতে না পারা।”

খাদ্যমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ মোকাবিলায় সাহায্য করার অজুহাতে কোনো শক্তি বাংলাদেশে ঢুকে পড়বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে সুযোগ দেবে না।’

কামরুল বলেন, ‘জঙ্গিবাদ রোধে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে সকল মসজিদে অভিন্ন খুতবা পাঠানো হচ্ছে। গতকাল অনেক মসজিদে অভিন্ন খুতবা পাঠ করা হয়নি। অভিন্ন খুতবা পাঠের নির্দেশনা কার্যকর করা হবে।’

তিনি জঙ্গিবাদ দমনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, “ঐক্যের ভিত্তি হতে হবে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ঐক্যের কথা বলেছেন। কিন্তু দুদিন আগেও তিনি জামায়াতকে সঙ্গে নিয়ে সভা করেছেন।