তুরস্কগামী সমস্ত ফ্লাইট বাতিল করল ইরান

৮:৪১ অপরাহ্ন | শনিবার, জুলাই ১৬, ২০১৬ আন্তর্জাতিক

4bk7ad8322ad71acna_800C450 (1)


আন্তর্জাতিক ডেস্কঃ

ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর তুরস্কগামী বিমানের সমস্ত ফ্লাইট বাতিল করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। ইরানের ইমাম খোমেনী আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছেন।

ইমাম খোমেনী বিমানবন্দরের উপ পরিচালক কুরোশ ফাত্তাতি বলেছেন, তুরস্কের নিরাপত্তা পরিস্থিতি ঠিক হলে বিষয়টি পর্যালোচনার পর ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি জানান, “পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ইমাম খোমেনী বিমানবন্দর থেকে তুরস্কগামী সমস্ত ফ্লাইট স্থগিত করা হয়েছে।” তবে

অন্য দেশে যাওয়ার জন্য ফ্লাইটের সিডিউল ঠিক আছে বলে জানান তিনি। তুরস্কগামী যাত্রীদেরকে সে দেশের পরিস্থিতি সম্পর্কে জানার জন্য তাদের ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এর আগে, তুরস্কের সেনা অভ্যুত্থানের কথা শুনে ইরান গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে। টুইটারে দেয়া এক বার্তায় ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, “তুরস্কের জনগণের স্থিতিশীলতা, গণতন্ত্র ও নিরাপত্তা সবার আগে। এ সময় দেশটিতে ঐক্য ও বিচক্ষণতা জরুরি।” ইরানের গোয়েন্দামন্ত্রী মাহমুদ আলাভি বলেছেন, তুরস্কের পরিস্থিতি তেহরান গভীরভাবে পর্যবেক্ষণ করছে।