সংবাদ শিরোনাম

হাজি সেলিমের আপিলের রায় পড়া শুরুফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রীকক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

লিবিয়ায় দায়েশের সঙ্গে সংঘর্ষে ২০ সরকারি সেনা নিহত

৯:৪২ অপরাহ্ন | শনিবার, জুলাই ১৬, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

4bk7c754b2b754acms_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

লিবিয়ার উত্তরাঞ্চলীয় সিরতে শহরে দেশটির ঐক্য সরকারের অনুগত বাহিনী এবং তাকফিরি দায়েশ সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে অন্তত ২০ সেনা নিহত হয়েছে।

জাতিসংঘের সমর্থনপুষ্ট লিবিয়ার ঐক্য সরকারের অনুগত বাহিনী এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, গতকাল (শুক্রবার) অওগাদুগু কনফারেন্স হল কমপ্লেক্সের চারপাশে সংঘঠিত সংঘর্ষে আরো ১০৫ সেনা আহত হয়েছে। সিরতে শহরে অবস্থিত কমপ্লেক্সটি দায়েশের একটি কমান্ড দপ্তর হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল।

লিবিয়ার উপকূলীয় সিরতে শহরে সংঘঠিত এ সংঘর্ষ সাম্প্রতিক সময়ের মধ্যে সবচেয়ে ভয়াবহ বলে মনে করা হচ্ছে। লিবিয় বাহিনীর মুখপাত্র আহমেদ হাদি বলেন, ‘সিরতের কমপ্লেক্স সেন্টারের চারপাশে গত দু’দিন ধরে সংঘর্ষ চলছে। আমাদের বাহিনী কমপ্লেক্সের ভেতরে প্রবেশ করেছে। তবে তারা এখনো সেটির নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়নি।’ তাকফিরি দায়েশ স্নাইপারের হামলা এবং মাইন বিস্ফোরণে এসব সেনা নিহত হয়েছে বলে জানান তিনি। লিবিয়া বাহিনীর হামলা ঠেকাতে দায়েশ তিনটি গাড়ি বোমা দিয়ে ব্যর্থ চেষ্টা করে বলেও জানান হাদি।

এদিকে, সিরতের দক্ষিণ অংশে নিজেদের দুই সন্ত্রাসী সরকারি বাহিনীকে টার্গেট করে বোমা হামলা চালিয়েছে বলে দায়েশ টুইটার বার্তায় জানিয়েছে।