• আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

তালতলীতে আ’লীগ নেতার নিজস্ব অর্থায়নে স্বেচ্ছা শ্রমে ২ কিলোমিটার সড়কে ইটের ছলিং


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, নিজস্ব প্রতিবেদক, বরগুনা- তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নের ছোট ভাইজোড়া গ্রামের দুই কিলোমিটার সড়ক নিজের টাকায় সংস্কার করে ইট বিছিয়ে দিলেন তালতলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজবী-উল-কবির জোমাদ্দার। শনিবার সকালে শ্রমিক লীগ ও স্থানীয় গ্রামবাসী মিলে ইট বালু নিয়ে স্বেচ্ছাশ্রমে কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা বইছে।

indexএলাকাবাসী জানান, প্রতি বছর বর্ষ মৌসুমে বড়বগী ইউনিয়নের ছোট ভাইজোড়া গ্রামের সড়কটি এক হাটু কাঁদায় পরিনত হত। এতে এলাকাবাসীর চলাচলে মারাত্মক ব্যাঘাত ঘটত। বর্ষাকালে সড়ক দিয়ে যান বাহন চলাচলতো দুরের কথা খালি মানুষের চলাচলও কষ্ট সাধ্য ছিল। এলাকাবাসী ইউপি চেয়ারম্যান মেম্বারসহ এলজিইডিতে অনেক ধর্না দিয়েছেন কিন্ত তাদের এ দুর্ভোগ কমাতে কেউ এগিয়ে আসেনি।

অবশেষে সরনাপন্ন হলেন তালতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি রেজ-বি-উল কবির জোমাদ্দারের নিকট। শুক্রবার বিকেলে গ্রামবাসী সবাই একত্রিত হয়ে তালতলী শহরস্থ কলাবাগান এলাকার বাসায় উপস্থিত হয়ে তারা এ দুর্ভোগের কথা তুলে ধরে সড়কে ইটের ছলিংয়ের দাবী জানান। এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে সভাপতি ঐ সড়কের ২ কিলোমিটার সড়ক সংস্কার করে ইটের ছলিং করে দেওয়ার আশ্বাস দেন। তার আশ্বাসমত শনিবার সকালেই ছোটভাইজোড়া গ্রামে সভাপতির নিজস্ব অর্থায়নে প্রাথমিক ভাবে ৩ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ৫০ হাজার ইট পাঠিয়ে দেন। এলাকায় ইট পৌছামাত্র গ্রামবাসীসহ শ্রমিকলীগের নেতা কর্মীরা একসাথে কাজটি স্বেচ্ছাশ্রমে বাস্তবায়ন করছেন।

শনিবার সকালে সরেজমিন ঘুরে দেখা গেছে এলাকাবাসী ও শ্রমিকলীগের কর্মীরা মিলে কাজ করছেন। কেউবা মাটির বেড কাটছেন আবার কেউ মাথায় করে ইট বহন করে এগিয়ে দিচ্ছেন আবার কেউ মাটিতে ইট বিছিয়ে দিচ্ছেন। কেউ সারছেন মাটিতে বালি বিছিয়ে দেওয়ার কাজটি। এভাবে মিলে মিশে সবাই কাজ করছেন। সড়কটি সংস্কার হওয়ায় এলাকাবাসী সবাই আনন্দিত।

স্বেচ্ছা শ্রমে কাজ করতে গ্রামের ষাটোর্ধ রহিম ফরাজী জানান, ২০ বছর ধইরা মোরা কাদা পানিতে হাটি। কেই মোগো দেহে নাই। এহন মোরা হুগনায় আটমু। যে মোগো এই কাম কইরা দিছে। আল্লায় হেরে যেন অনেক বড় বানাইয়া দেয়। আশি বছর বয়সী কুলসুম বেগম বলেন, বাবা মোগো এই রাস্তা দিয়া মোরা কোন সময় কাদার জন্য চলতে পারতাম না। এহন এটটু হুগনায় আডমু।

ইউপি চেয়ারম্যান আলমগীর মুন্সী বলেন, সড়কটি পাকা করনের জন্য এলজিইডিতে অনেক ধরনা দিয়েছি। এখন তালতলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজ-বি-উল কবির জমাদ্দার নিজের টাকায় জনগনের সুবিধার জন্য ইট বিছিয়ে ছলিং করে দিয়েছেন। এটা অনেক মহৎ কাজ। আমরা তার জন্য দোয়া করি।

তালতলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজ-বি-উল করিব জোমাদ্দার বলেন, জনগনের সুবিধার্থে ছোট একটি কাজ করেছি। আশা করি ভবিষ্যতে সকলের সহযোগিতায় সরকারের টাকায় অনেক বড় ধরনের কাজ করতে সক্ষম হব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন