সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কাশ্মির: আরো এক বিক্ষোভকারী নিহত, ‘এনকাউন্টারে’ নিহত ৩ গেরিলা

২:১২ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ১৭, ২০১৬ আন্তর্জাতিক

4bk70d3989dce9a4f1_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ভারত নিয়ন্ত্রণে কাশ্মিরে শনিবার পৃথক ঘটনায় নিরাপত্তা বাহিনীর গুলিতে এক বিক্ষোভকারী এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘এনকাউন্টারে’ তিন গেরিলা নিহত হয়েছে।

গত সপ্তাহে ২২ বছর বয়সী গেরিলা কমান্ডার বুরহান ওয়ানি নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট বিক্ষোভ সহিংসতায় কাশ্মিরে এ নিয়ে অন্তত ৩৯ জন অর্থাৎ দিনে গড়ে পাঁচজনের বেশি বিক্ষোভকারী নিহত হয়েছে। এ ছাড়া, আহত হয়েছে ৩১০০এর বেশি। আহতের মধ্যে অর্ধেক নিরাপত্তা বাহিনীর সদস্য বলে জানানো হয়েছে।

কারফিউ উপেক্ষা করে বিক্ষোভকারীরা আজ বিকালে কুপওয়ারা জেলার একটি থানায় হামলা করলে একজন বিক্ষোভকারী নিহত এবং দুই জন আহত হয়। অবশ্য কাশ্মিরের অন্য এলাকায় পরিস্থিতি তুলনামূলক ভাবে শান্ত ছিল বলে ভারতীয় সংবাদ মাধ্যম দাবি করেছে।

এদিকে কাশ্মিরের পুঞ্চ এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘এনকাউন্টারে’ তিন গেরিলা নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে। শনিবার খুব সকালে এ ‘এনকাউন্টার’ ঘটেছে বলে খবরে উল্লেখ করা হয়।

এ ছাড়া, কাশ্মির থেকে ছাপানো সংবাদপত্র প্রকাশে বাধা সৃষ্টির খবরও ভারতীয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। শুক্রবার রাতে কোনো কোনো ছাপাখানায় হামলা করেছে পুলিশ এবং কাগজছাপা সংক্রান্ত জিনিসপত্র জব্দ করেছে। এ ছাড়া, কাশ্মিরের বেশির ভাগ এলাকায় ক্যাবল টিভি সার্ভিসও বাধাগ্রস্ত হয়েছে।

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১