সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতের স্বার্থ রক্ষায় সুন্দরবনে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ: আনু মুহাম্মদ

২:২৬ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ১৭, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   বিদ্যুৎ উৎপাদনের বহু বিকল্প আছে কিন্তু সুন্দরবনের বিকল্প নেই উল্লেখ করে অবিলম্বে রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবি জানিয়েছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

gonovot

শনিবার সকালে রাজধানীর পুরানা পল্টনে সংবাদ সম্মেলনে জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এ দাবি জানান। সরকার দেশের স্বার্থ উপেক্ষা করে ভারতের স্বার্থ রক্ষার জন্যই এ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে বলে অভিযোগ করেন তিনি।

আনু মুহাম্মদ বলেন, ‘বিকল্প কোনো জায়গার দিকে নজর না দিয়ে ভারতকে বাংলাদেশর ভাগ-বাটোয়ারা করে দিতে গিয়ে একটা মহাবিপদের মুখে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার।’

তিনি আরো বলেন, বিশ্বে একজন বিশেষজ্ঞও পাওয়া যাবে না যিনি বলবেন এ প্রকল্পে সুন্দরবনের ক্ষতি হবে না। রামপালে বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবন ধ্বংস হবে। এটা নিশ্চিত যে দেশের সকল পর্যায়ের মানুষ এর বিরোধী।

এসময় বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে, আগামী ১৮ জুলাই সারাদেশে বিক্ষোভ, ১৯ থেকে ২৫ জুলাই পর্যন্ত পদযাত্রা এবং আগামী ২৮শে জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।