সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আজ বিকালে বসছে সংসদ অধিবেশন

২:১৮ অপরাহ্ন | রবিবার, জুলাই ১৭, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – টানা ১৬ দিন বিরতির পর আজ (রোববার) আবারো শুরু হচ্ছে জাতীয় সংসদের অধিবেশন। বিকেল সাড়ে ৫টায় বৈঠক শুরু হবে। এটি চলমান সংসদের ১১তম অধিবেশন।

গত ৩০ জুন ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পাসের পর পবিত্র ঈদুল ফিতরের জন্য মুলতবি রাখা এই অধিবেশন। এটি আগামী ২৮ জুলাই পর্যন্ত চলবে। এই কদিনে পাস হবে গুরুত্বপূর্ণ বেশকিছু বিল।

song

সংসদ সচিবালয় সূত্র জানায়, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের টানা দ্বিতীয় মেয়াদের এই সংসদের তৃতীয় বাজেট অধিবেশন এটি। ১ জুন শুরু হয় এই অধিবেশন। এক মাস আলোচনা শেষে ৩০ জুন কণ্ঠভোটে পাস হয় ২০১৬-১৭ অর্থবছরের তিন লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার মেগা বাজেট।

এটি স্বাধীন বাংলাদেশের ৪৫তম, আওয়ামী লীগ সরকারের ১৭তম ও বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দেয়া ১০ম বাজেট।