• আজ রবিবার, ৪ আশ্বিন, ১৪২৮ ৷ ১৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

আসলাম চৌধুরীর বিরুদ্ধে দুদকের অর্থ আত্মসাতের মামলা


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ Breaking News, জাতীয়

চট্টগ্রাম প্রতিনিধি- বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে আত্মসাতের অভিযোগে আরো একটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শনিবার রাতে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানায় দুদকে দায়ের করা মামলায় এবি ব্যাংকের সোয়া ৩শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। মামলায় আসলাম চৌধুরীসহ মোট ছয়জনকে আসামি করা হয়েছে।Aslam-1দুদকের চট্টগ্রামের উপসহকারী পরিচালক সাধন সূত্রধর জানিয়েছেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মানিকলাল দাশ বাদী হয়ে শনিবার গভীর রাতে ডবলমুরিং থানায় মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন- আসলামের ভাই জসিম উদ্দিন চৌধুরী ও আমজাদ হোসেন চৌধুরী, জামিলা নাজনিন মাওলা, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) ও এবি ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) বদরুল হক খান ও এবি ব্যাংকের সাবেক এমডি ফজলুর রহমান।

সাধন সূত্রধর জানিয়েছেন, এর মধ্যে ভাই জসিম উদ্দিন চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।

দুদকের চট্টগ্রামের পরিচালক আবদুল আজিজ ভুইয়া বলেন, আসামিদের বিরুদ্ধে এবি ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৫ টাকার ঋণ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, ইসরায়েলের ক্ষমতাসীন পাটির সাফাদির সঙ্গে ছবি প্রকাশের পর বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরীকে গত ১৫ মে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।

এছাড়া রাজধানীর বিভিন্ন থানার তিনটি নাশকতার মামলায়ও গ্রেফতার দেখিয়েছে পুলিশ। সর্বশেষ তার বিরুদ্ধে চট্টগ্রামের চেক প্রতারণার মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছে আদালত।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন