🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

যে ৫ বিতর্কের কারণে খুন হয়েছেন কান্দিল বালুচ..!


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ বিনোদন

news_picture_34790_baluc1


বিনোদন ডেস্কঃ

কখনো শাহিদ আফ্রিদি, কখনো বিরাট, কখনো আবার বিগ-বি, কাউকেই ছাড়েননি কান্দিল। শনিবার পড়শি দেশ পাকিস্তান থেকে আসা এই খবরটা চমকে দিয়েছে সবাইকে। জনপ্রিয় মডেল কান্দিল বালুচকে খুন করেছেন তারই ভাই। প্রাথমিক ভাবে কান্দিলকে নিয়ে একের পর এক বিতর্কের কারণেই এই খুন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ইন্টারনেটের পথ ঘাটে ‌যদি আপনার ‌যাতায়াত থাকে, তবে নিশ্চই জানেন কেন এত বিখ্যাত কান্দিল। ফেসবুক, ট্যুইটার ও ইন্সটাগ্রামে তার একের পর এক ছবি মুহূর্তে ভাইরাল হয়েছে। হঠাৎ পাওয়া এই জনপ্রিয়তা মাতিয়ে রেখেছিল এই মডেলকেও। কিন্তু বোনের এই স্বাধীনচেতা আচরণ বোধ হয় পছন্দ ছিল না ভাইয়ের। আর তার রাশ টানাতে বোধ হয় কান্দিলকে শেষ করে ফেলার পরিকল্পনা করেছিলেন তিনি।

কান্দিলের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন বহু মানুষ। সবার একটাই কথা, ‌যাই করুক, মেরে ফেলা ঠিক হয়নি। প্রাথমিক রিপোর্টে পুলিশ জানিয়েছে গলা টিপে খুন করা হয়েছে কান্দিলকে।‌ যা অনার কিলিং বলেই ধারণা তাদের।

এক নজরে দেখে নেব কান্দিলকে নিয়ে বিতর্কগুলি :

১. মুফতি আব্দুল কোয়াভির সঙ্গে সেলফি পোস্ট : সপ্তাহ কয়েক আগেই পাকিস্তানের জনপ্রিয় ইসলামি নেতা মুফতি আব্দুল কোয়াভির সঙ্গে সেলফি পোস্ট করেন কান্দিল। সঙ্গে লেখেন, কিছুক্ষণ আগে আমরা একসঙ্গে সিগারেটও খেয়েছি। এসেই ক্ষোভ ছড়ায় রক্ষণশীল মুসলিমদের মধ্যে। সং‌যমের মাস রমজানে মুফতির এহেন আচরণ মেনে নিতে পারেননি অনেকেই। ওই ঘটনার পর থেকে মুফতি কোয়াভিকে দল থেকে বার করে দেয় পাকিস্তানের বৃহত্তম বিরোধী দল তেহেরিক-ই-ইনসাফ। কান্দিল জানান, মুফতির আসল রূপ সবার সামনে তুলে ধরতেই এই কাজ করেছেন তিনি।

২. শহিদ আফ্রিদির জন্য খোলামেলা পোশাকে নাচ : পাকিস্তান ভারতের বিরুদ্ধে জিতলে তিনি খোলামেলা হয়ে নাচবেন। গত টি২০ বিশ্বকাপের আগে এই বলে ভিডিও পোস্ট করে প্রথম প্রচারে আসেন কান্দিল। সেই নাচ শাহিদ আফ্রিদিকে ডেডিকেটও করেন কান্দিল। কিন্তু পাকিস্তান ম্যাচ হেরে ‌যাওয়ায় কান্দিলের স্বপ্ন স্বপ্নই থেকে ‌যায়।

৩. বিরাট কোহলিকে প্রেম প্রস্তাব : শাহিদ আফ্রিদি ম্যাচ হেরে ‌যাওয়ার পর তাকে ছেড়ে বিরাটের পিছনে পড়েন কান্দিল। ট্যুইটারে বিরাটের জন্য তার অনুভূতি বর্ণনা করেন। এমনকী এও বলেন, ‘শুধু অানুশকাই কেন?’

৪. ‘অমিতাভের জন্য খোলামেলা হতে পারি’ : প্রকাশ্যে বিতর্কিত মন্তব্য করতে দু’বার ভাবতেন না কান্দিল। এক সংবাদপত্রকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বলিউডের শেহেনশাহের জন্য তিনি খোলামেলা হতেও রাজি। তার কথায়, ‘ভারতের একটা লোকেরই ফ্যান আমি-মিস্টার অমিতাভ বচ্চন। বিরাট হ্যান্ডসম, কিন্তু অমিতাভের জন্য আমি খোলামেলা হতেও রাজি।’

৫. ভারত জেতায় খোলামেলা পোশাকে নাচ : প্রথমে পাকিস্তানের জন্য খোলামেলা হবেন বললেও পরে ভারতীয় দলের খেলোয়াড়দের তাতাতে শুরু করেন তিনি। তার বিভিন্ন বক্তব্যও ভিডিও আকারে সোশ্যাল মিডিয়ায় বার বার পোস্ট করেছেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন