অলিম্পিকের অ্যাথলেটিক্সে অংশ নিতে পারছে না বাংলাদেশ..!


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ খেলা

news_picture_34778_olompic1


স্পোর্টস ডেস্কঃ

১৯৮৪ সালের পর এই প্রথমবার অলিম্পিক গেমসের অ্যাথলেটিকসে অংশগ্রহণ করতে না পারার শঙ্কা দেখা দিয়েছে বাংলাদেশের। শনিবার বিকাল পর্যন্ত কোনও ওয়াইল্ড কার্ড না আসাতে এই শঙ্কা দেখা দিয়েছে।

১৯৮৪ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে স্প্রিন্টার সাইদুর রহমান ডন দেশের প্রথম প্রতিযোগী হিসেবে অলিম্পিকে অংশগ্রহণ করেন। এরপর কুইন অব দ্য গেমস খ্যাত অ্যাথলেটিক্সে গত ৩২ বছরে অন্তত একটি করে ওয়াইল্ড কার্ড পেয়ে এসেছে বাংলাদেশ।

২০১২ সালের লন্ডন গেমসে অ্যাথলেটিক্সে অংশ নিয়েছিলেন দেশের দ্রুততম মানব মোহন খান। এবার দেশের দ্রততম মানব ও মানবী মেজবাহ আহমেদ ও শিরিন আকতারের জন্য দুটি ওয়াইল্ড কার্ড চেয়েছিল বাংলাদেশ।

শুক্রবার ছিল ওয়াইল্ড কার্ড প্রদানের শেষ দিন। কিন্তু শনিবার পর্যন্ত এ ব্যাপারে রিও অলিম্পিক কমিটি বা আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশন কোনও কিছু না পাঠানোতে হতাশ হয়ে পড়েছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন।

এ ব্যাপারে অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিম বলেন, ‘কেনও এমন হলো তা আমাদের জানা নেই। আমরা নিয়মমাফিক সবকিছুই করেছি আর এ রকম এর আগে কখনও হয়নি। তবে আমরা আশা ছাড়ছি না। আমরা আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশনের কাছে অনুরোধ করে ইমেইল পাঠিয়েছি। তাদের অনুরোধ করেছি বিষয়টি পুনর্বিবেচনার জন্য।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন