• আজ রবিবার, ৪ আশ্বিন, ১৪২৮ ৷ ১৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

আহসান উল্যাহ মাস্টার হত্যা মামলার ১১ আসামির খালাসের রায় বহালের প্রতিবাদে মহাসড়ক অবরোধ


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

গাজীপুর প্রতিনিধি: আওয়ামীলীগ নেতা আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ১১ আসামির খালাসে হাইকোর্টের আদেশ আপিল বিভাগ কর্তৃক ‘নো অর্ডার’ বহাল রাখেন। ওই রায় ঘোষণার পর প্রতিবাদে টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। আজ রবিবার দুপুর দেড়টার দিকে তারা এ সড়ক অবরোধ করেন।

mohasorok

পুলিশ ও স্থানীয় সূত্র জনায়, রায় ঘোষণার পর স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্থানীয় জনতা মিলগেট, কলেজ গেট এবং চেরাগআলী এলাকায় আজ রবিবার দুপুর দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিত্যক্ত টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও অবরোধ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও বেলা আড়াইটা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন বিক্ষোভকারীরা। এতে ওই মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নেওয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাসীদের গুলিতে আহসানউল্লাহ মাস্টার নিহত হন। পরে ওই মামলায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক ২০০৫ সালের ১৬ এপ্রিল বিএনপি নেতা নুরুল ইসলাম সরকার সহ ২২ আসামিকে মৃত্যুদণ্ড এবং ছয় আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। রায়ে দুই আসামি খালাস পান।

গত ১৫ জুন আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ছয় আসামির মৃত্যুদণ্ড ও আট জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন হাইকোর্ট। রায়ে অপর ১১ আসামিকে খালাস দেওয়া হয়। পরে আপিল করলে ১১ আসামিকে খালাস করে দেয়া হাইকোর্টের রায় ১৪ জুলাই পর্যন্ত স্থগিত করেন চেম্বার আদালত।

একই সঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়। সে অনুযায়ী আজ রবিবার আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ১১ আসামিকে খালাস দেয়া হাইকোর্টের রায় স্থগিত সংক্রান্ত বিষয়ে ‘নো অর্ডার’ দিয়েছেন আপিল বিভাগ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন