🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

দেশ ও জাতির জন্য সংবাদ পরিবেশন করতে হবে – বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: আমাদের দেশেও ফাষ্টক্লাস রিপোর্ট হচ্ছে। রিপোর্ট তৈরীতে এখন আর আমেরিকা ও বিদেশীদের তুলনায় কোন অংশে আমার দেশ পিছিয়ে নেই। সাংবাদিকদের দেশ ও জাতির জন্য সংবাদ পরিবেশন করতে হবে। তাদের নীতি ভুলে গেলে চলবে না।

bicarporti

আজ রবিবার সকাল ১০টায় ফরিদপুর শহরতলীর সার্র্কিট হাউজ সম্মেলণ কক্ষে ফরিদপুরে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণ বিধি সম্পর্কিত মতবিনিময় সভায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন সংবাদপত্রকে যদি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে বাস্তবায়ন করতে হয় তবে এর ধ্যান ধারনাকেও বাস্তবায়ন করতে হবে।

এ সময় সাংবাদিকদের সংবাদ প্রেরণের দুর্দশার কথা উল্লেখ করে তিনি বলেন, এক সময় হাতে লিখে পোষ্টকার্ডের মাধ্যমে সংবাদ প্রেরণ করা হত। কিন্তু ইলেকট্রনিক যুগে এখন আর সাংবাদিকদের এত কাঠ-খড় পোড়াতে হয় না। সংবাদপত্রের নীতিমালা সম্পর্কে মমতাজ উদ্দিন বলেন, আপনারা যেমন ১৯৭৪ সালের প্রেস আইনের পরিবর্তন চান, আমরাও এর পরিবর্তন চাই। আশা করি অতি শ্রীঘ্রই এ আইনের পরিবর্তন করা হবে।

গণমাধ্যমের অবাধ স্বাধীনতার কথা উল্লেখ করে বলেন, আমাদের দেশে ২৮০০ পত্রিকা ও ৪২টি টেলিভিশন চ্যানেল কোন বাঁধা বিঘ্ন ছাড়াই সংবাদ প্রেরণ করে যাচ্ছে। ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইরাদুল হকের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের যুগ্ম-সচিব শ্যামল চন্দ্র কর্মকার, ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান। এ ছাড়াও এ সময় ফরিদপুরে কর্মরত প্রায় পঞ্চাশোর্ধ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন