• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

জঙ্গিবাদের বীজ বপনকারী শিক্ষকদের চিহ্নিত করা হচ্ছে: শিক্ষামন্ত্রী


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ ফিচার

Nahid-1427182816

সময়ের কণ্ঠস্বর: জঙ্গিবাদের বীজ বপনকারী শিক্ষকদের চিহ্নিত করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে দেশের সবগুলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত ‘জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা বিষয়ক’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে তাদের বিশ্ববিদ্যালয়গুলোতে যে সমস্ত শিক্ষকরা জঙ্গিবাদের বীজ বপন করেন তাদের চিহ্নিত করা হচ্ছে। একই সঙ্গে তাদের ক্যাম্পাসে শিক্ষার্থী এবং শিক্ষকদের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করা হবে।

সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় শিক্ষা সচিব সোহরাব হোসাইন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (ইউজিসি) অধ্যাপক আবদুল মান্নান, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ছাড়াও শিক্ষাবিদ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, উপাচার্য ছাড়াও ছাত্র, শিক্ষক ও অভিভাবক প্রতিনিধিরা এই মতবিনিময় সভায় অংশ নেন।

আগামী ২৩ জুলাই রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সরকারি বিশ্ববিদ্যালগুলোর সঙ্গে একই ধরনের সভা করবে সরকার।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন