আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ভাঙার কাজ শুরু

৬:১০ অপরাহ্ন | রবিবার, জুলাই ১৭, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের নতুন বহুতল ভবন নির্মাণে পুরনো ভবনটি ভাঙার কাজ শুরু হয়েছে। রোববার গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ের ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণের কাজ উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

এ বছরের সেপ্টেম্বর মাসের শেষের দিকে শুরু হবে আওয়ামী লীগের নতুন ভবন নির্মাণ কাজ। দেড় বছরের মধ্যে সেখানে ১০ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ করা হবে।aligআওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদন দেওয়া ‘থ্রিডি নকশা’ অনুসারে ১০ কোটি টাকা ব্যয়ে এই ভবন নির্মাণের মূল দায়িত্বে আছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

মোশাররফ হোসেন বলেন, ৬ দশমিক ৯ কাঠার উপর আমাদের নতুন ভবনটি নির্মাণ করা হবে। এটি আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত দৃষ্টিনন্দন ১০ তলা বিশিষ্ট হবে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য পৃথক ফ্লোরের ব্যবস্থা করা হবে। এছাড়াও এ ভবনে একটি কনফারেন্স রুম করা হবে যার ধারণ ক্ষমতা হবে সাতশত থেকে এক হাজার।

তিনি বলেন, প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে এ ভবনটি ২০১৮ সালের ডিসেম্বর নাগাদ এর নির্মাণ কাজ শেষ হবে। এই কেন্দ্রীয় কার্যালয় হবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন। পুরো ভবনই ওয়াইফাইয়ের আওতায় থাকবে। ভবনে থাকবে কনফারেন্স হল, সেমিনার রুম, ডিজিটাল লাইব্রেরি, ভিআইপি লাউঞ্জ, ক্যান্টিন, সাংবাদিক লাউঞ্জ ও ডরমিটরি।

মোশারফ হোসেন জানান, নতুন ভবন নির্মাণের জন্য পুরনো ভবনের সব অফিস আশপাশের ‘সুবিধামতো স্থানে’ সরে গেছে। শনিবার সব অফিসই খালি হয়ে যায়। রোববার সকালে ভবনটি ভাঙা শুরু হয়েছে।

আওয়ামী লীগের নতুন কার্যালয় প্রসঙ্গে হানিফ বলেন, আমাদের কেন্দ্রীয় কার্যালয় অত্যাধুনিক করার প্রক্রিয়া আজ শুরু হয়েছে। যতদিন পর্যন্ত অত্যাধুনিক এই ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন না হবে ততদিন যাতে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো একই ভবন থেকে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য আমরা একটি ভবন খুঁজছি। আশাকরি খুব শিগগিরই এর সমাধান হবে।