পাক মডেল কান্দিল বালোচের খুনি ভাই গ্রেফতার


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_34800_kandil1 (1)


আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের মডেল কান্দিল বালোচ হত্যাকাণ্ডে তার ভাই মুহম্মদ ওয়াসিম আজিমকেই গ্রেফতার করল পুলিশ। গ্রেফতার করা হল কান্দিলের বাবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে। তবে পাক পুলিশ সূত্রকে উদ্ধৃত করে বিভিন্ন সংবাদ সংস্থা জানিয়েছে, বোনকে খুনের কথা স্বীকার করেছে ওয়াসিম। তার দাবি, পারিবারিক ‘সম্মান’ রক্ষার জন্যই তিনি এই খুন করেছেন।

শুক্রবার মুলতানের বাড়িতে মৃত অবস্থায় উদ্ধার হয় বিতর্কিত পাক মডেল কান্দিল বালোচের মৃতদেহ। প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ হয়, তাকে শ্বাস রোধ করে খুন করা হয়েছে। কিন্তু ময়নাতদন্তকারী চিকিৎসকদের মতে, সম্ভবত শ্বাসরোধের আগে তাকে বিষাক্ত কিছু খাওয়ানো হয়েছিল।

পাকিস্তানের রক্ষণশীল সমাজ বা পরিবারের মধ্যে থেকেও খুবই খোলামেলা এবং তোয়াক্কা না করা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন কান্দিল। নিজের নগ্নতা নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা করতেও পিছ পা ছিলেন না। যৌনতা বা নগ্নতা নিয়ে তার খোলামেলা কথাবার্তা নিয়ে বিতর্কেও পড়েছেন বারবার। কিন্তু নিজের অবস্থানে অটল থেকে গোটা ব্যাপারটাকে রক্ষণশীলতার বিরুদ্ধে এক জন মেয়ে হিসাবে নিজের লড়াই বলেই দেখাতে চেয়েছেন।

শুক্রবার, খুন হওয়ার দিনেও, সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ছবি পোস্ট করে কান্দিল লিখেছিলেন, ‘কত বার আমাকে টেনে নামানো হবে তাতে আমার কিচ্ছু এসে যায় না, আমি কিন্তু একজন যোদ্ধা এবং আমি উঠে দাঁড়াবোই’।

কান্দিলের বাবার অভিযোগ টাকার জন্যই তার মেয়েকে খুন করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন