গুলশানে একটা কিছু হবে এ ধরনের আগাম তথ্য সরকারের কাছে ছিল

১:৩৪ পূর্বাহ্ন | সোমবার, জুলাই ১৮, ২০১৬ আলোচিত বাংলাদেশ

gul ham
সময়ের কণ্ঠস্বর ডেস্ক – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজধানীর গুলশানে ‘একটা কিছু হবে’ -এ ধরনের আগাম তথ্য আমাদের কাছে ছিল। তাই পুলিশ আগে থেকেই সতর্ক অবস্থানে ছিল। তবে কোথায় হবে আমাদের কাছে সেই তথ্য ছিল না।

আজ রবিবার রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর সেমিনার কক্ষে আয়োজিত জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশানের আগাম তথ্য থাকলেও হামলা কোথায় হবে আমাদের কাছে সেই তথ্য ছিল না। তবে পুলিশ সতর্ক থাকার কারণে ঘটনার সংবাদ পেয়েই ৩ মিনিটের মাথায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। হামলার প্রতিরোধ গড়তে গিয়ে প্রথমে গুলশান থানার এসআই ফারুক গুলিবিদ্ধ হন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত হন। তিনি বলেন, গুলশানের ঘটনায় কমান্ডো অপারেশনের আগে আমরা প্রথমে হামলাকারীদের অবস্থান জানার চেষ্টা করেছি। তারপর মাত্র ১৩ মিনিটের কমান্ডো সফল অপারেশন করেছি।

গুলশান হামলার পরে সারা দেশের চেকপোস্ট স্থাপনসহ নিরাপত্তা বৃদ্ধি করা হয়। তাই শোলাকিয়ায় বড় ধরনের কিছু হয়নি। গুলশানে আর্টিজান রেস্টুরেন্টে মন্ত্রাসী হামলায় দুই পুলিশ সদস্য ও ২০ জন জিম্মি নিহত হয়েছে। এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সঠিক পথে রয়েছে। গুলশানের হামলার মতো এমন কোনো ঘটনা মোকাবিলার বাস্তব অভিজ্ঞতা এর আগে আমাদের ছিল না। তাই এত প্রাণহানি ঠেকানো সম্ভব হয়নি। লজ্জায়-ঘৃণায় নিহত জঙ্গিদের মরদেহগুলো তাদের পিতা-মাতারা এখনও নিতে আসেনি উল্লেখ করে তিনি বলেন, এই ঘৃণা আজ সারা দেশে ছড়িয়ে পড়েছে। দেশের মানুষ জঙ্গিবাদ চায় না। যারা এখনও জঙ্গিবাদের সঙ্গে জড়িত আছেন তাদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তোমাদের বিরুদ্ধে কঠোর হতে চাই না। তোমরা যদি দোষ করে থাকো, ফিরে আসো। প্রচলিত আইন অনুযায়ী তোমাদের বিচার হবে।

mash মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত

বুধবার, অক্টোবর ২১, ২০২০