আত্রাইয়ে নিষিদ্ধ জেএমবি সদস্য জলিল গ্রেফতার

১:০২ অপরাহ্ন | সোমবার, জুলাই ১৮, ২০১৬ দেশের খবর, রাজশাহী

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে অস্ত্র ও বিস্ফোরক মামলার পলাতক আসামি ও নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন (জেএমবি) তালিকাভুক্ত সদস্য মোঃ আব্দুল জলিল (৫০) কে গ্রেফতার করেছে আত্রাই থানা পুলিশ। গতকাল রবিবার রাত ১০টার দিকে উপজেলার ভবানীপুর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আব্দুল জলিল উপজেলার ভবানীপুর গ্রামের মৃতঃ জহির উদ্দিন প্রাং এর পুত্র।

jmb

এ ব্যাপারে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুদোজ্জা সময়ের কণ্ঠস্বরকে জানান, গ্রেফতারকৃত জেএমবি আব্দুল জলিল ২০০৪ ইং সালে সর্বহারে নিধন নামে বাংলা ভাইয়ের (জেএমবি) তান্ডব অর্থাৎ খুন, নির্যাতন, ঘর-বাড়ি লুটপাট করার সময় সে সক্রিয় অংশ গ্রহণ করে। তার বিরুদ্ধে থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা রয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, জেএমবি সদস্যদের নিয়ে এলাকায় নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর জন্য চেষ্টা চালাচ্ছেন নিষিদ্ধ জেএমবি সদস্য অব্দুল জলিল। এমন তথ্যের ভিত্তিতে গতকাল রবিবার রাত ১০টার দিকে সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে উপজেলার ভবানীপুর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার তাকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।