গাজীপুরে আপন বড় ভাই হত্যার দায়ে ছোট ভাইকে ফাঁসির আদেশ

৪:০৬ অপরাহ্ন | সোমবার, জুলাই ১৮, ২০১৬ ঢাকা, দেশের খবর

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে আপন বড় ভাই হত্যার দায়ে ছোট ভাইকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ফাঁসির আদেশ প্রাপ্ত ছোট ভাইয়ের নাম মোঃ রায়হান উদ্দিন (২৫)। আজ সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হকের আদালত এ রায় দেন।

vai-khun

একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং অন্য একটি ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ রায়হান উদ্দিন কালিয়াকৈর উপজেলার ঠেঙ্গেরবান এলাকার মাওলানা ইউসুফ আলীর ছেলে।

মামলার বিবরনে জানা যায়, ২০১৩ সালের ১২ এপ্রিল দুপুরে ঠেংগারবান্দ গ্রামের মাওলানা ইঊসুফ আলীর বড় ছেলে জহিরুল ইসলামকে ছোট ছেলে রায়হান কুপিয়ে হত্যা করে কাঁচা টয়লেটের ভেতর ঢাকনা দিয়ে চাপা দেয়। এ ঘটনায় জহিরুল ইসলামের স্ত্রী ফাহিমা আক্তার বাদী হয়ে দেবর রায়হানকে আসামী করে কালিয়াকৈর থানায় হত্যা মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সাইফুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত সুত্রে জানা যায়, এজাহার ভূক্ত আসামী মোঃ রায়হান (২২) এ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামি রায়হান উদ্দিন দোষী সাব্যস্ত হওয়ায় সোমবার গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ওই রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিজ উদ্দিন আহম্মদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোঃ সুলতান উদ্দিন।