• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ডাক্তার সঙ্কটে কলাপাড়া হাসপাতালের চিকিৎসা সেবা বেহাল দশায়


জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: ডাক্তার সঙ্কটে কলাপাড়া হাসপাতালের চিকিৎসা সেবা বেহাল দশায় পড়েছে। আজ বেলা ১১টায় গিয়ে দেখা যায় কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে অনেক রোগীর ভিড়। কিন্তু মাত্র তিনজন চিকিৎসক উপস্থিত রয়েছেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ আব্দুল মান্নান কর্মস্থলে থাকলেও তিনি অফিসিয়াল কাজ নিয়ে ব্যস্ত ছিলেন। ফলে দুর-দুরান্ত থেকে আগত সেবা গ্রীহিতাদের অনেকেই কাংখিত চিকিৎসা সেবা না পেয়ে চলে গেছেন। অনেকে পড়েছেন চরম ভোগান্তিতে।

hospital

হাসপাতাল সূত্র জানায়, ১৩ জন চিকিৎসকের মধ্যে দুইজনকে কুয়াকাটায় অস্থায়ীভাবে পদায়ন করা হয়েছে। দুই জন রয়েছেন ছুটিতে। একজন ২০১১ইং সাল থেকে লাপাত্তা। চিকিৎসকের উপস্থিত কম থাকায় দুর-দুরান্ত থেকে আসা রোগিদের পড়তে হয়েছে বেহাল দশায়। কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২১ জন, নয়টি ইউনিয়নে নয় জন এবং কুয়াকাটায় ৬ জন ডাক্তারের পদ সহ মোট কলাপাড়া উপজেলার দুটি হাসপাতাল সহ বিভিন্ন ইউনিয়নে ৩৬ জন চিকিৎসকের পদ রয়েছে। চিকিৎসক সঙ্কটে ইতোমধ্যে মাতৃস্বাস্থ্য ভাউচার স্কীম প্রকল্প বন্ধের উপক্রম হয়েছে। রোগিদের দাবি জরুরি ভিত্তিতে শুন্যপদে চিকিৎসক পদায়ন করা হোক।

উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ আঃ মান্নান সময়ের কণ্ঠস্বরকে জানান, যে তিন জন উপস্থিত রয়েছে এদের একজন নাইট ডিউটির পরও অফিস করছেন। মূলতঃ ডাক্তার সঙ্কটের কারনে এখন কলাপাড়ার চিকিৎসা সেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

◷ ৫:৫৯ অপরাহ্ন ৷ সোমবার, জুলাই ১৮, ২০১৬ দেশের খবর, বরিশাল