• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

তুরস্কের সামরিক অ্যাটাশেকে আটক করল সৌদি আরব


❏ সোমবার, জুলাই ১৮, ২০১৬ আন্তর্জাতিক

4bk7ca2f14edccagoa_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

তুরস্কের ব্যর্থ সেনা অভ্যুত্থানে জড়িত থাকার সন্দেহে কুয়েতে নিযুক্ত তুর্কি সামরিক অ্যাটাশেকে আটক করেছে সৌদি আরব। মিকাইল গুল্লু নামে এ সামরিক অ্যাটাশেকে আটকের জন্য তুর্কি সরকার সৌদি কর্তৃপক্ষকে অনুরোধ করেছিল।

তুরস্কের সেনা অভ্যুত্থান ব্যর্থ হওয়ার পর কুয়েত থেকে তিনি সৌদি আরব হয়ে হল্যান্ড যাওয়ার চেষ্টা করছিলেন। এর অংশ হিসেবে তিনি সৌদি আরবের দাম্মাম বিমানবন্দর যান এবং সেখান থেকে আমস্টারডামে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। চূড়ান্তভাবে গুল্লুর জার্মানিতে চলে যাওয়ার কথা ছিল।

সৌদি আরবের দৈনিক আশ-শারকুল আওসাত বিদেশি কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, মিকাইল গুল্লুকে রিয়াদ কর্তৃপক্ষ আটকে রেখেছে। তুরস্ক সরকারের অনুরোধে তাকে আটক করা হয়েছে বলে পত্রিকাটি নিশ্চিত করেছে।

সৌদি আরবের টিভি চ্যানেল আল-আরাবিয়াও খবরটি নিশ্চিত করেছে। কুয়েতের দৈনিক আল-কাবাস পত্রিকা জানিয়েছে, গুল্লু সড়কপথে কুয়েত থেকে সৌদি আরব গেছেন। কুয়েতে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত সালিহ মোরাত তামের জানিয়েছেন, সাম্প্রতিক সামরিক অভ্যুত্থানে জড়িত থাকার বিষয়ে গুল্লুকে সন্দেহ করা হচ্ছে। তবে তুর্কি সরকারের হাতে তুলে দেয়ার আগে তার জড়িত থাকার বিষয়টি তদন্ত করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন