গোবিন্দগঞ্জে মাদক ব্যবসায়ীদের কান ধরে উঠবস

৮:০৯ অপরাহ্ন | সোমবার, জুলাই ১৮, ২০১৬ দেশের খবর, রংপুর

FORHAD AKONDO GAIBANDHA-01

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর শহরের কালিকাডোবা এলাকায় মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে এলাকাবাসী। ইতোমধ্যে গ্রামবাসী মাদক বিক্রেতা ও মাদকসেবীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের কাছে থাকা মাদকদ্রব আগুনে পুড়ে নষ্ট করে ফেলেন।

একই সঙ্গে মাদক ব্যবসায়ীদের প্রাথমিকভাবে কান ধরে উঠবস করে শাস্তি দেন। এসময় মাদক ব্যবসায়ীদের মাদক বিক্রি বা সেবনের সাথে জড়িত থাকলে উপযুক্ত ব্যবস্থা গ্রহনের অঙ্গীকার করা হয়।

স্থানীয়রা জানান, গোবিন্দগঞ্জ পৌরসভার কালিকাডোবা এলাকায় দীর্ঘদিন ধরে মাদক বিক্রি করে আসছিলো স্থানীয় মাদক ব্যবসায়ীরা। গ্রামবাসী মাদক বিক্রেতা ও মাদকসেবীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠে। ফলে গ্রামবাসী মাদক বিক্রি বন্ধ ও মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে ঐক্যবন্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলে।

এরমধ্যে ১৬ ও ১৭ জুলাই গ্রামবাসী একত্রিত হয়ে এলাকার মাদক বিক্রেতা ও সেবীদের বাড়ি বাড়ি হানা দিয়ে তাদের কাছে থাকা মাদক দ্রব্য অগুনে পুড়ে নষ্ট করে ফেলেন। এছাড়া বেশ কয়েকজন মাদক বিক্রেতাদের কান ধরে উঠবসাসহ কোন দিন আর মাদক গ্রহন বা বিক্রি করবে না এই মর্মে শপথ করান। শপথ ভঙ্গ করলে গ্রামবাসী তাদের উপযুক্ত শাস্তি প্রদান করে আইনের হাতে তুলে দিবেন।

কালিকাডোবা এলাকার বাসিন্দা মো. শাহিন সরকার জানান, মাদক ব্যবসা বন্ধ করতে এলাকাবাসীকে নিয়ে আলোচনা করা হয়। এলাকার লোকজন ঐক্যবদ্ধভাবে মাদক বিরোধী প্রতিরোধে সাড়া দেন। ইতোমধ্যে এলাকার লোকজন নিয়ে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কাছ থেকে মাদক উদ্ধার করে আগুনে পুড়ে ফেলা হয়। এসময় বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী মাদক বিক্রি থেকে বিরত থাকার অঙ্গীকার করেন।

এদিকে, কালিকাডোবা গ্রামবাসীর এমন উদ্যোগে গোবিন্দগঞ্জে সাড়া পড়েছে। উপজেলার সচেতন নাগরিকরা প্রতিটি পাড়া মহল্লায় এভাবে মাদক বিরোধী প্রতিরোধ গড়ে তোরার আহবান জানায়।