• আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

বরগুনায় সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী কর্মশালা


❏ সোমবার, জুলাই ১৮, ২০১৬ দেশের খবর, বরিশাল

barguna-news-map


বরগুনা প্রতিনিধি :

বরগুনা জেলা শিল্পকলা একাডেমীতে সোমবার সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে ইসলামের আহবান শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ফাউন্ডেশন এ কর্মশালাটির আয়োজন করেছিলো।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। সভাপতিত্ব করেন, বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম ও সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু। প্রধান আলোচক ছিলেন, মাওলানা আবু সুফিয়ান যাকী।

অন্যান্যের মধ্যে আলোচনা করেন, বরগুনা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবদুর রাজ্জাক রনি, সদরঘাট জামে মসজিদের খতিব গোলাম মাওলা জাহিদ, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার, বরগুনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মামুনুর রশিদ, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আলতাফ হোসেন, লোকবেতারের স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল, পুলিশ লাইন মসজিদের ইমাম মাওলানা ইউসুব আলী শরীফ, হাফেজ মাওলানা মো. আলী জিন্নাহ ও মাওলানা আবদুল হালিম।

পাথরঘাটায় চোরাই গরুসহ ট্রলার আটক

বরগুনা প্রতিনিধি :

পাথরঘাটা উপজেলার বিষখালী নদী থেকে চুরি করা আটটি গরু বোঝাই একটি ট্রলার আটক করা হয়েছে। মৎস্য শ্রমিকরা রোববার রাত সাড়ে ৩টার দিকে ট্রলারটিকে ধাওয়া করে আটক করেছে। পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামের রুস্তুম আলী বৈদ্যের ছেলে শহিদ জানিয়েছেন, তারা কয়েকজন জেলে বিষখালী নদীতে মাছ ধরছিলেন। এসময় গরু বোঝাই ট্রলার দেখে তারা ধাওয়া করেন।

বরগুনার কুমিরমারা এলাকায় গরু বোঝাই ট্রলারটি রেখে চোরা কারবারীরা কিনারে উঠে পালিয়ে গেছে। পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুস ছাত্তার খান জানিয়েছেন, গরু ও ট্রলার তার জিম্মায় রাখা হয়েছিলো। সোমবার সকালে মালিকের কাছে গরুগুলো দিয়ে দেয়া হয়েছে। ট্রলারটি দেয়া হয়েছে, কোস্ট গার্ডের কাছে। পাথরঘাটা থানার ওসি-তদন্ত কমল চন্দ্র জানিয়েছেন, বিষয়টি তাদের জানানো হয়নি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন