🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

১৭ ঘন্টা পর নিহত জেলের লাশসহ আহত ২০ জেলে উদ্ধার


❏ সোমবার, জুলাই ১৮, ২০১৬ দেশের খবর, বরিশাল

monpura_19423_1468825670

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: বঙ্গোপসাগর মোহনায় জেলে ট্রলারে জলদস্যুদের হামলার ঘটনায় নিহত জেলের লাশসহ সাগরে ভাসমান মনপুরার এফ.বি. শারমিন ট্রলারটি ও আহত ২০ জেলেকে ১৭ ঘন্টার পর উদ্ধার করা হয়েছে। নিহত জেলে মহসিনের (৪৫) এর লাশ ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে ওসি শাহীন খান জানান।

সূত্রে জানা যায়, রবিবার রাত সাড়ে ১০টায় একই মালিকের আরেকটি ট্রলার সাগর থেকে তাদের উদ্ধার করে মনপুরার রিজিরখালে নিয়ে আসে। পরে আহত জেলেদের হাসপাতালে নেওয়া হয়। জলদস্যুদের গুলিতে নিহত মহসিনের লাশ মনপুরায় আনলে পরিবারের সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়ে। স্বজনদের আহাজারিতে শোকের মাতম বইছে এলাকজুড়ে। এদিকে জলদস্যুদের হামলায় ভাসমান ট্রলারটিসহ জেলেদের উদ্ধারে কোষ্ট গার্ড ও পুলিশ প্রশাসন কোনো প্রদক্ষেপ গ্রহণ না করায় জেলেদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে এফ.বি শারমিন নামক মনপুরার একটি মাছ ধরার ট্রলারে জলদস্যুদের হামালার ঘটনা ঘটে। এতে জলদস্যুদের ছোঁড়া গুলিতে ট্রলারে থাকা ১ জেলে নিহত ও ২০ জেলে আহত হয়েছে বলে জানা যায়। রবিবার রাত সাড়ে তিনটার সময় চট্টগ্রামের গ্যাস ফিল্ড সংলগ্ন সাগর মোহনায় এই হামলার চালায় জলদস্যুরা।