সবার সামনেই মাথা ঘুড়ে পড়ে গেলেন মির্জা ফখরুল


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর –

যুক্তরাজ্য সফররত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লন্ডনে এসেই আকস্মিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে বর্তমানে তিনি স্থানীয় একটি হোটেলে বিশ্রাম নিচ্ছেন বলে জানা গেছে।

এর আগে  বৃটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক একটি সেমিনারে যোগ দিতে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে শনিবার লন্ডনে আসেন মির্জা ফখরুল।

দলীয় সুত্র জানিয়েছে, স্থানীয় (লন্ডন সময় ) সোমবার বিকেলে বাংলাদেশ সময় রাত ৯টার দিকে ব্রিটিশ পার্লামেন্ট এলাকায় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান তিনি। পরে তাৎক্ষণিকভাবে তাকে অ্যাম্বুলেন্সে করে লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর আগে  ব্রিটিশ পার্লামেন্টের দুই এমপির সঙ্গে বৈঠক করেন তিনি ।

যুক্তরাজ্য বিএনপি সূত্রে জানা গেছে, লন্ডনে অবস্থানরত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে রোববার রাতে লন্ডনে  অবস্থানরত হোটেল কক্ষে নেতাকর্মীরা যখন দেখা করেন তখন ঘড়ির কাটায় রাত ১২টা। নেতাকর্মীরা জানান, ঐসময় উনাকে দেখতে বিষণ ক্লান্ত এবং কিছুটা অসুস্থ মনে হয়েছিল।নেতাকর্মীদের বিদায় দেবার পর  রোববার রাতের খাবারের পর তিনি কিছুটা অসুস্থ্যবোধ করেন। তবে সোমবার সকালে তিনি সুস্থ্যবোধ করলে  ইউকে বিএনপির শীর্ষনেতাদেরকে সঙ্গে নিয়ে বৃটিশ পার্লামেন্টে যান মির্জা ফখরুল ।

সেখানে অতিথিদের সঙ্গে কফি পানের পর বিদায় নেবার  সময় হঠাৎ করেই মাথা ঘুরে ফ্লোরে পড়ে যান মির্জা ফখরুল। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে তাকে সেন্ট থমাস হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে দীর্ঘ পরীক্ষিা নিরীক্ষা শেষে লন্ডন সময় আনুমানিক ৭টার দিকে তাকে হোটেলে ফেরার অনুমতি দেন চিকিৎসকরা।

যুক্তরাজ্য বিএনপি আশা করছে, অসুস্থতা কাটিয়ে  সেমিনারে অংশ নিতে পারবেন ফখরুল।

এদিকে, খবর পেয়ে সেখানে ছুটে যান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সেখানে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তিনি সুস্থ রয়েছেন। মির্জা ফখরুলের সঙ্গে সফররত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ  আজ মঙ্গলবার জানান, মির্জা ফখরুল বর্তমানে সুস্থ আছেন। তিনি সবার সঙ্গেই কথা বলছেন।
fakhrul-home

ফাইল ফটো

চিকিৎসকরা ধারণা করছেন, সোমবারের প্রচণ্ড গরমে মির্জা ফখরুলের শরীর খারাপ হয়ে থাকতে পারে। সোমবার লন্ডনের তাপমাত্রা ছিলো ২৮ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

প্রসঙ্গত,মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক একটি সেমিনারে যোগ দিতে ৪ সদস্যের প্রতিনিধি দল নিয়ে শনিবার লন্ডনে পৌঁছান বিএনপি মহাসচিব। প্রতিনিধি দলে তিনি ছাড়াও রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দীন আহমেদ ও কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী।

মঙ্গলবারের এই সেমিনারে আওয়ামী লীগের পক্ষে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ড. মশিউর রহমান, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পদক আবদুল মতিন খসরু, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং আওয়ামী লীগ নেতা দীপঙ্কর তালুকদারের যোগদানের কথা রয়েছে। তারাও এরই মধ্যে লন্ডন এসে পৌঁছেছেন।

উল্লেখ্য, বিএনপির মহাসচিব হওয়ার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এটিই প্রথম লন্ডন সফর । গত ৩০ মার্চ ‘ভারমুক্ত’ হন মির্জা ফখরুল। বিএনপির মহাসচিব লন্ডন পৌঁছলে দলটির স্থানীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন