🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

জামালপুরে ভয়ানক ও অদ্ভুত প্রানীর আক্রমনে আহত অর্ধশতাধিক, আতংকে ঘর ছেড়ে বাইরে বেরুচ্ছেনা মানুষ !


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ Breaking News, আলোচিত, চিত্র বিচিত্র, ফিচার, স্পট লাইট

জামালপুর প্রতিনিধি :

অনেকটা বাঘের মতো দেখতে ভয়াবহ পাগলাটে এক প্রাণীর আক্রমনের শিকার হয়ে গত তিনদিনে আহত হয়েছেন এলাকার প্রায় ৩০টি শিশুসহ অর্ধশতাধিক মানুষ। শুধু রাতেই নয় হুট করে দিনের বেলাতেও ক্ষ্যাপাটে এই প্রানী গ্রামের ভেতরে ঢুকে আক্রমন করছে বলে জানিয়েছে ঐ এলাকার মানুষেরা ।

প্রত্যক্ষ্যদর্শীরা জানাচ্ছেন, আকস্মিক কোন ঝোপ ঝাড় থেকে বেরিয়ে ভয়ানক এই প্রানী সরাসরি বুকে অথবা মুখে থাবা দিয়ে ক্ষত করছে মানুষকে। পুরো এলাকায় এ নিয়ে ছড়িয়ে পড়েছে দারুন আতংক। প্রয়োজন ছাড়া ঘর হতে বের হচ্ছেন না আবাল বৃদ্ধ বণিতা কেওই  । তবে একটি প্রানীই এমন আক্রমন করছে নাকি বেশ কয়েকটি সে সম্পর্কে জানাতে পারেনি কেওই ।

ঘটনার স্থল জামালপুরের বকশীগঞ্জ উপজেলা। গত কয়েকদিনে উপজেলার বিভিন্ন গ্রামে প্রায় অর্ধশতাধিক মানুষ এই অদ্ভুতদর্শন প্রাণীটির আকস্মিক আক্রমনে আঘাতের শিকার হয়েছেন। শিশুরাই বেশি আক্রমনের শিকার হচ্ছে  বলে  সময়ের কণ্ঠস্বরকে জানিয়েছে এলাকাবাসি বেশ কয়েকজন মানুষ। তারা বলছেন, গত কদিনে প্রায় ৩০ টি শিশু আক্রমনের শিকার হয়েছে। তাদের মধ্যে বেশ কজনের অবস্থা আশংকাজনক। এমন পরিস্থিতিতে শুধু ছোটরাই নয় বড় মানুষেরাও থাকছেন দারুন আতংকে।

স্থানীয়রা বলছেন, অনেকটা কুকুর এবং শিয়ালের সংমিশ্রনে এক অদ্ভুত দর্শন  এই প্রাণীটি হয়তো ভারত থেকে এসেছে। আবার অনেকের ধারনা নেকড়ে বাঘ জাতীয় প্রাণী এটি ।

man-afraid

ছবি-প্রতিকী

ভয়াবহ এই প্রাণীর আঘাতে গুরুতর আহত হয়ে শেরপুর হাসপাতালে চিকিৎসাধীন রবিউল ইসলাম নামের এক যুবক সময়ের কণ্ঠস্বরকে  জানান, এটি দেখতে কুকুরের মতো হলেও আসলে কুকুর নয় । প্রাণীটির লেজটি অনেক লম্বা এবং গায়ে চিতা বাঘের মত দাগ রয়েছে। এটি লাফ দিয়ে ঘাড়ে বা মুখে আঘাত করে। রবিউলের সাথে থাকা স্বজনেরা জানালেন, সাধারণত কুকুর পায়ে অথবা পায়ের উপরের অংশে কামড় দেয়। কিন্তু এই প্রাণী মানুষের মুখে অথবা বুকের মধ্যে কামড় দিয়ে মাংস তুলে নেয়।’

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন  সময়ের কণ্ঠস্বরকে জানান, অনেকেই কুকুরের কথা বললেও আঘাত দেখে কুকুর মনে হয়নি।  স্থানীয় পুলিশ প্রশাসন এই প্রানীটি ধরতে অভিযান চালাচ্ছে জানিয়ে ওসি আলম হোসেন জানান, মানুষের মনে আতংক কমাতে প্রাণীটিকে ধরতে চেষ্টা অব্যাহত আছে পুলিশের, স্থানীয়রাও এগিয়ে এসেছে অনেকেই ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন