সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘আল্লাহু আকবার’ বলে ছুড়ি হাতে ট্রেন যাত্রীদের উপর নৃশংস হামলা করেছিলো যুবক’

১:৩৪ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক-

দক্ষিণ জার্মানের একটি ট্রেনে কুড়াল ও ছুড়ি নিয়ে আফগান এক কিশোর আক্রমণ করে ৪ জনকে আহত করছে। এরপর হামলাকারী কিশোর পালিয়ে যাবার সময় পুলিশের গুলিতে মারা গেছে। এ ঘটনায় মোট ২১ জন আহত হয়েছেন  এদের মধ্যে তিন জনের অবস্থা আশংকাজনক বলে  জানিয়েছে জার্মান পুলিশ।

প্রাথমিক প্রতিবেদনে জানানো হয়েছিল, জার্মান ট্রেনে এক কিশোর কুড়াল ও ছুড়ি নিয়ে আক্রমণ চালালে ২০ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। কিন্তু পরবর্তীতে পুলিশ জানায়, ২০ জনের মধ্যে ১৪ জনকে হামলার সময় উপস্থিত থাকার কারণে মানসিক স্বাস্থ্য সেবা দেয়া হয়েছে। বাকি ৬ জনের মধ্যে দুইজন খুবই সামান্য আহত হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে। অপর ৪ জন হাসপাতালে আছে।

বাভিরিয়ানের স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকিম হারমন বলেন, ১৭ বছরের এক আফগান শরণার্থী আক্রমণ চালিয়েছে। অক্সিফোর্ট শহরের নিকটে সে বসবাস করছিল। জার্মানের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম এআরডি’কে তিনি বলেন, অভিভাবকহীন শিশু-কিশোর হিসেবে সে জার্মানে প্রবেশ করেছিল।

allaha

তিনি আরো বলেন, হামলাকারী কিছু একটা বলে চিৎকার করে হামলা চালায়। আমরা বিষয়টা আরো খতিয়ে দেখার চেষ্টা করছি।

এদিকে জার্মানের বেশ কিছু গণমাধ্যমে প্রত্যক্ষদর্শীদের দেয়া সাক্ষাৎকারের বরাত দিয়ে বিবিসি জানায় , ” হামলাকারী হামলা চালানোর পূর্বে ‘আল্লাহু আকবার’ (আল্লাহ মহান) বলে চিৎকার করেছিল।”

জার্মানের শহর ট্রাইটলিংগেন থেকে ওর্জবার্গ গামী ট্রেনে স্থানীয় সময় রাত ৯টা ১৫ মিনিটে এই হামলা চালানো হয়। হামলা করার পর হামলাকারী সেখান থেকে পালানোর চেষ্টা করে। কিন্তু এ সময় পুলিশের মুখোমুখি হলে পুলিশ তাকে আটকের জন্য গুলি চালায় এবং কিশোরটি মারা যায়।