মাদারীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ উপলক্ষে সাংবাদিক সম্মেলন

৬:৪০ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: ‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’ এই শ্লোগানকে সামনে রেখে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ (১৯-২৫ জুলাই) উপলক্ষে সাংবাদিক সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

jatio

আজ মঙ্গলবার বেলা ১২ টায় জেলা মৎস্য কর্মকর্তার জনাব আকতারুল হক সাংবাদিকদের একত্রে সম্মনয় করে মৎস্য চাষের সুবিধার সুফল নিয়ে আলোচনা সভা ও মূল্যবান বক্তব্য রাখেন।
মৎস্য কর্মকর্তার জনাব আকতারুল হক মৎস্য চাষ সপ্তাহ উপলক্ষে বলেন, মাছে ফরমালিন ব্যবহার থেকে বিরত থাকা ও ফরমালিন রোধে জনসচেতনতা বৃদ্ধি করা। মাছ চাষী ও ব্যবসায়ীদের উদ্দেশ্য করে বলেন, ভোক্তাদের জন্য নয় ফরমালিনযুক্ত মাছ বিক্রেতাদের জন্য হানিকর।

এছাড়াও তিনি আরও বলেন হ্যাচারীতে মাছ চাষ করছে মস্তফাপুর, মাদারীপুর সদর, গলদা চাষ করছে কলপুর, রাজৈর, খাঁচায় মাছ চাষ করছে শিবচর, পাংঙ্গাস চাষ করছে বালীগ্রাম, কালকিনি, কার্প মিশ্র চাষ করছে পেয়ারপুর, মাদারীপুর সদর ও পাপদা চাষ করছে মস্তফাপুর, মাদারীপুর সদর। যেখানে চাষীদের নিয়ে মৎস্য কর্মকর্তারা এর উৎপাদন বৃদ্ধিসহ স্বল্পহস্তে ঋণ প্রদান এর ব্যবস্থা করে থাকে। এ সময় জেলার বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।