চুয়াডাঙ্গায় উপবৃত্তির টাকা কম দেয়ায় শিক্ষকরা অবরুদ্ধ: প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে

৭:৫০ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ খুলনা, দেশের খবর

মেহেদী হাসান, চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা কম দেয়াকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষকদের অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকালে সদর উপজেলার আকন্দবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

গ্রামবাসী জানান, মঙ্গলবার বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা বিতরণ শুরু হয়। এ সময়ে কয়েকজন নির্ধারিত টাকার চেয়ে কম পাওয়ার অভিযোগ তোলে। এতে ক্ষুব্ধ গ্রামবাসী বিদ্যালয়ের শিক্ষকদের অবরুদ্ধ করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে পৌছান।

upo brittiনাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের এক শিক্ষক জানান, বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী হাবিবা খাতুনকে টাকা দেয়ার সময় ভূলক্রমে ২০০ টাকা কম চলে যায়। এ নিয়ে গ্রামের একটি স্বার্থান্বেষী মহল বিষয়টি ভিন্নভাবে ব্যবহার করে।

আকন্দবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাবিনা আঞ্জুমান আরা জানান, সবকিছু ঠিকমতই চলছিলো। বিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থীর অভিভাবকের ইন্ধনে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুর রাজ্জাক বিদ্যালয়ে উপস্থিত হয়ে পরিস্থিত স্বাভাবিক হয় এবং আবারও উপবৃত্তির টাকা বিতরণ শুরু হয়।