সংবাদ শিরোনাম

রোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জাঅনুদান দেওয়া হবে, তবে প্রত্যেক শিক্ষার্থীকে নয়: শিক্ষা মন্ত্রণালয়

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মিশেল ওবামার বক্তব্য চুরি করেছেন ট্রাম্পের স্ত্রী

৮:৩৫ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- রিপাবলিকান দলের সম্মেলনে প্রেসিডেন্টপ্রার্থী স্বামীর জন্য লড়াই করতে গিয়েছিলেন মেলানিয়া ট্রাম্প। এটাই ছিল স্বামীর পক্ষ নিয়ে প্রকাশ্য কোন যায়গায় দেয়া ভাষণ। কিন্তু সেখানে তিনি যেসব কথা বলেছেন তা নিয়ে এখন চলছে ব্যাপক সমালোচনা। খবর- বিবিসির1468938508তার বক্তব্যের বিষয়বস্তু নিয়ে অবশ্য কারো দ্বিমত নেই। কথা উঠেছে, বর্তমান ফার্স্ট লেডি মিশেল ওবামা ২০০৮ সালে কনভেনশনে দেয়া ভাষণের সঙ্গে মেলানিয়ার ভাষণের বহু যায়গায় হুবহু মিল রয়েছে। একারণেই ট্রাম্পের সমালোচকরা বলতে শুরু করেছেন মিশেলের বক্তব্য নকল করেছেন মিসেস ট্রাম্প।

মেলানিয়া তার ভাষণে পুরো সময় জুড়েই স্বামীর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প অন্যের দুঃখ কষ্ট দেখতে পারেন না। তিনি এমন একজন মানুষ যিনি তার দেশের জন্য লড়াই করতে প্রস্তুত।

বক্তৃতা নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর ট্রাম্পের টিম থেকে অভিযোগ খণ্ডনের চেষ্টা করে বলা হয়, খুব সাধারণ শব্দ ব্যবহার করে ভাষণ দেয়ায় দুজনের ভাষণে এমন মিল দেখা গেছে। এ নিয়ে বিতর্ক তৈরি করার জন্য তারা ট্রাম্পের ডেমোক্রেট দলের প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের দিকে আঙুল তুলেন তারা।

সম্মেলনে মেলানিয়া যে বক্তব্য দিয়েছেন তা লিখার জন্য পেশাদার একটি টিম ছিল। তার পরও মিশেলের বক্তব্যের সঙ্গে কিভাবে এই বক্তব্য মিলে গেল তা নিয়ে এখন চলছে জল্পনা কল্পনা