আত্রাইয়ে ৩ জেএমবি গ্রেফতার, অস্ত্র ও ককটেল উদ্ধার

১০:০৪ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী

bg20151128064705

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে আব্দুল হাই লিটন সহ তিন জেএমবি ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল ও একটি চাপাতি উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার সন্ধ্যায় ৭ টার দিকে উপজেলার পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতদের মধ্যে আত্রাই উপজেলার ভবানীপুর গ্রামের আব্দুল আজিজ কালুর ছেলে আব্দুল হাই লিটন (৪৫), ভোঁপাড়া গ্রামের কবের শাহ’র ছেলে জিয়াউর রহমান (৩৭) ও কাশিয়াবাড়ী গ্রামের হুরমত আলীর ছেলে ময়েন সরদার(৩৫)।

আত্রাই থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: বদরুদ্দোজা জানান, ২০০৪ সালে রাণীনগর ও আত্রাই উপজেলাসহ আশেপাশের উপজেলায় বাংলা ভাই সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাই’ সরকারের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন ‘জেএমবি’ দল গঠন করে কথিত সর্বহারা নিধন নামে হত্যাযজ্ঞ, নির্যাতন, লুটতরাজ, ঘরবাড়ি ভাংচুর শুরু করে। সে সময় এলাকার অনেকের মত ‘বাংলা ভাই’ এর সাথে হাতেহাত রেখে গ্রেফতারকৃতরা হত্যাযজ্ঞ, নির্যাতন, লুটতরাজ, ঘরবাড়ি ভাংচুর সক্রিয় অংশ গ্রহণ করেন। তাদের বিরুদ্ধে থানায় অস্ত্র বিষ্ফোরক দ্রব্যসহ একাধিক মামলা রয়েছে।

এরপর থেকে দীর্ঘ দিন থেকে পলাতক ছিলেন তারা । আজ বিকেলে গোপন সংবাদে জানা যায় গ্রেফতারকৃতরা এলাকায় সন্ত্রাশী কার্যক্রম চালানো জন্যে চেষ্টা করেছেন। এমন তথ্যের ভিত্তিতে এক অভিযান চালিয়ে তাদের নিজ বাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল ও একটি চাপাতি উদ্ধার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম জানান, দেশে নাশকতাকারি যেই হোউক না কেন তাদের ছাড় দেয়া হবে না। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে চিহ্নিত নাশকতাকারি ও পরিকল্পনাকারিদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।#