• আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জমকালো আয়োজনে যাত্রা শুরু করলো ‘আমি শুধু তোর হবো’


রবিউল ইসলাম ও আজিজুলহাকিম বাদল- চিত্রনায়ক নিরব ও অভিনেত্রী জাকিয়া বারী মম দুজনেরই চলচ্চিত্রে অভিষেক হয়েছিল ছোটপর্দা থেকে। ২০০৬ সালে ‘অন্যরকম ভালোবাসা’ নামের একটি টেলিছবিতে দুজন জুটি বেঁধে অভিনয় করেছিলেন। দু’জনেরই প্রথম দিককার কাজ এটি। এরপর আর তাদের রসায়ন দেখা যায়নি পর্দায়। দীর্ঘ দশ বছর পর ফের জুটি বাঁধলেন তারা।ami-shudu-tor-hobo_1তবে এবার আর ছোট পর্দায় নয়, এবারই প্রথম দু’জনে বড় পর্দায় জুটি হয়ে আসছেন দর্শকদের সামনে। ছবিটির নাম ‘আমি শুধু তোর হবো’। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এর মান্না অডিটরিয়ামে এক জমকালো আয়োজনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো নিরব-মম অভিনীত এ সিনেমাটি।

‘আমি শুধু তোর হবো’ ছবিটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা রফিক শিকদার। মৌলিক গল্পের এ ছবির কাহিনি, চিত্রনাট্য সাজিয়েছেন নির্মাতা রফিক নিজেই। বিএফডিসিতে ছবিটির মহরত অনুষ্ঠানে নিরব-মম ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান ও সিনেমাটির কলা-কুশলী।

এ ছবি নিয়ে নিরব বলেন, রফিক শিকদারের সাথে এটা আমার দ্বিতীয় ছবি। আশা করছি ‘ভোলা তো যায় না তারে’ ছবির মতো এই ছবিটিও সফল হবে।’

এ সময় তিনি আরও বলেন, ‘নাম শুনেই বোঝ যাচ্ছে এটি প্রেমের ছবি। ভালবাসার ছবি। এতে আমি অভিনয় করেছি অমিত চরিত্রে। আর মমর চরিত্রের নাম নীলিমা। পাবনায় শুটিং করার কারণ হচ্ছে, সেখানে বেশকিছু সুন্দর জায়গা আছে, যা এই ছবির গল্পের সঙ্গে মানানসই। সব মিলিয়ে ১৫-২০ দিন কাজ হবে সেখানে।’

ami-shudu-tor-hobo_3মম বলেন, ‘আমি শুধু তোর হবো’ ছবির গল্পটা অসাধারণ। এ ছবিতে আমার চরিত্রের নাম নীলিমা। গল্পটা ভালো লেগেছে। আমার নায়কের চরিত্রের নাম অমিত। অমিত ও নীলিমার রসায়ন দেখার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে। আশা করি ভালো কিছুই হতে যাচ্ছে।

নির্মাতা রফিক শিকদার নতুন এই ছবি প্রসঙ্গে বলেন, আমার পরিচালিত দ্বিতীয় ছবি হতে যাচ্ছে এটি। ২৫ জুলাই থেকে পাবনার মানসিক হাসপাতাল, সরকারি অ্যাডওয়ার্ড কলেজ, জজ কোর্টসহ বিভিন্ন জায়গায় শুটিং শুরু হবে। আশা করি ভালো একটি কাজ হতে যাচ্ছে।

সময়ের কণ্ঠস্বরকে এর আগে রফিক শিকদার আরও বলেন, ‘ছবির চিত্রনাট্য আমার নিজেরই লেখা। গল্পটাও একেবারেই মৌলিক। এটা একেবারে মফস্বল শহর ক্রেন্দিক একটি গল্প। ছেলে-মেয়ে একই কলেজে পড়ালেখা করে, আর সেই সুবাদেই দুজনের মাঝে গড়ে উঠে গভীর প্রেমের সম্পর্ক। সে ভালোবাসে শিক্ষকের মেয়ে নীলিমাকে। তবে এই গভীর প্রেমের একমাত্র বাঁধা হয়ে দাড়ায় অমিত প্রভাবশালী এমপির ছেলে বলে। ঘটনাক্রমে একটি ঘটনায় ফেঁসে যায় অমিত। এমন সব কাহিনি নিয়েই মূলত আগাবে গল্পটি।

ami-shudu-tor-hobo_2এমটি মিডিয়া অ্যান্ড ফিল্মসের ব্যানারে নির্মিত ছবিটি প্রযোজনা করছেন আবদুল মজিদ মিল্টন। এতে গান গাইবেন আরফিন রুমি, বেলাল খান ও আহম্মেদ হুমায়ূন ও তানভীর তারেক।

উল্লেখ্য, নিরব এবং মম দু’জনেই ছোট পর্দার প্রিয় মুখ হলেও বর্তমানে বড় পর্দাতেও রয়েছে ব্যাপক সাফল্য। সর্বশেষ নিরবের ‘ভোলা তো যায় না তারে’ এবং মমর ‘ছুঁয়ে দিলে মন’ ছবি দুটি ভালোই আশা জাগিয়েছে।

এদিকে ‘স্বপ্নবাড়ি’ নামের আর একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন মম। এতে তার সহশিল্পী আনিসুর রহমান মিলন। এটি পরিচালনা করবেন তানিম রহমান অংশু। অন্যদিকে রয়েল খান পরিচালিত ‘গেম টু’ ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন নিরব।

◷ ১:৩৪ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ২০, ২০১৬ বিনোদন, স্পট লাইট