• আজ রবিবার, ৪ আশ্বিন, ১৪২৮ ৷ ১৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

কালিয়াকৈরে আনসার সদস্যদের মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ ঢাকা, দেশের খবর

কালিয়াকৈর প্রতিনিধি: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান বলেছেন, দেশের প্রতিটি গ্রামে ৬৪ জন মহিলা ও পুরুষের সমন্বয়ে দুটি আনসার প্লাটুন রয়েছে। তাদেরকে যদি বাহিনীর নিজস্ব কৌশলে সুসংগঠিত করা যায় তবে প্রতিটি গ্রাম সহ পুরো বাংলাদেশ জঙ্গী মুক্ত রাখা যাবে। আর তারা যদি জঙ্গি তৎপরতার খবর আমাদের জানায়, তাহলে আমরা দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহন করতে পারব। আমরা কোন জঙ্গীকে দেশের মাটিতে স্থান পেতে দেবনা।

ansir-bahini

তিনি আজ সকালে গাজীপুরের কালিয়াকৈরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত নবীন আনসার সদস্যদের ছয় মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ, শপথ গ্রহণ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি অভিবাদন মঞ্চে অংশ গ্রহণকারী আনসার ও ভিডিপির কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। পরে তিনি অংশ গ্রহণকারীদের মধ্যে শপথ গ্রহণ ও তিনটি বিভাগে বিশেষ অবদানের জন্য ৬ জন কৃতি রিক্রুট আনসার সদস্যকে ক্রেষ্ট প্রদান করেন।

অনুষ্ঠানে বাহিনীটির অতিরিক্ত মহা-পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ নূরুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল কে এম ফেরদাউসুল শাহাবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ১৮ তম ব্যাচে ৪১২ জন নারী ও পুরুষ নবীন ব্যাটালিয়ন আনসার সদস্য অংশ গ্রহণ করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন