• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ফ্রান্সে আবারও সন্ত্রাসী হামলার আশঙ্কা


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ফ্রান্সে আরো সন্ত্রাসী হামলা হতে পারে বলে সতর্ক করে দিয়ে দেশটির প্রধানমন্ত্রী মানুয়েল ভলস বলেন,‘এ কথাগুলো বলতে আমার খুব কষ্ট হচ্ছে। কিন্তু দায়িত্বে খাতিরে আমাকে বলতেই হচ্ছে যে, দেশে আরো সন্ত্রাসী হামলা ও প্রাণহানির সম্ভাবনা রয়েছে।’ গত ১৪ জুলাই নিস শহরে এক হামলায় ৮৪ জন নিহত হওয়ার দিন কয়েক পর তিনি এই আশঙ্কা ব্যক্ত করেন। তিনি আরো বলেন, এইসব সন্ত্রাসী হামলার হুমকির মধ্যেই আমাদের বেঁচে থাকার থাকার কৌশল শিখতে হবে। এসময় তিনি দেশে জরুরি অবস্থা বহাল থাকার পক্ষেও নিজের যুক্তি তুলে ধরেন।

মঙ্গলবার পার্লামেন্টে দেশে জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত এক বিতর্কে অংশ নেয়ার সময় তিনি এ আশঙ্কা ব্যক্ত করেছেন।

franceপ্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পরপরই দেশ জুড়ে জরুরি অবস্থা জারি করেছে ওঁলাদে সরকার। বুধবার এর মেয়াদ আরো ৬ মাস বাড়ানো হয়েছে।

উল্লেখ্য ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরের কাছে সমুদ্র সৈকতে একটি উৎসবে জড়ো হওয়া বিপুল সংখ্যক জনতার ওপর গুলি করতে করতে দ্রুত গতিতে ট্রাক চালিয়ে দেয়ার ঘটনায় অন্তত ৮০ জন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন শতাধিক মানুষ। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় এই বর্বর ঘটনার শিকার হয়েছেন নিরীহ মানুষ। পুলিশ চালককে গুলি করে হত্যা করে ট্রাকটিকে থামিয়েছে। এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে ধারণা করছে কর্তৃপক্ষ। বাস্তিল দুর্গ পতনের দিবস হিসেবে ফ্রান্সে জাতীয়ভাবে দিনটি পালন করা হয়, এই উপলক্ষেই শহরটিতে বিভিন্ন অনুষ্ঠান চলছিল। উৎসবে মাততে রাস্তায় নেমেছিল হাজার হাজার মানুষ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন