জাতি সব সময় অশুভ শক্তিকে পরাজিত করে জয়ী হয়েছে- জাবি উপাচার্য


Humanchain program held at JU against terrorism

জাবি প্রতিনিধি: জাতি সব সময় অশুভ শক্তিকে পরাজিত করে জয়ী হয়েছে। বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। জাতির সঙ্কটকালে একসাথে সবাই কাজ করলে, সতর্ক থাকলে সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ মোকাবেলা করা সম্ভব। সম্প্রতি দেশে সংঘটিত জঙ্গী ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বুধবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এসব কথা বলেন।

উপাচার্যের নেতৃত্বে এই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারিগণ অংশগ্রহণ করেন। কর্মসূচিতে উপাচার্য জাতির সঙ্কটময় মুহুর্তে দলমত নির্বিশেষে সবাই একতাবদ্ধ হওয়ায় সকলকে ধন্যবাদ জানান।

মানববন্ধনে অংশগ্রহণকারী ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারিগণ ‘সন্ত্রাস নৈরাজ্য সাম্প্রদায়িকতা ও জঙ্গী হামলা প্রতিরোধ কর’, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদীদের বিরুদ্ধে জনমত গড়ে তোলা আমাদের সামাজিক দায়িত্ব’, ‘ধর্মের নামে জাতিকে বিভ্রান্ত করা যাবে না’, ‘যারা মানুষ হত্যা করে, তারা দেশ ও জাতির শত্রু’, ‘ইসলাম জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে সমর্থন করে না’, ‘ধর্মের দোহাই দিয়ে সন্ত্রাস করা ধর্মের কাজ নয়’ প্রভৃতি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড বহন করে।

◷ ৩:০৯ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ২০, ২০১৬ শিক্ষাঙ্গন