• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিপিএড পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ শিক্ষাঙ্গন
রেজাউল সরকার(আঁধার), গাজীপুর প্রতিনিধি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে শারীরিক শিক্ষা কলেজের ব্যাচেলর অব ফিজিক্যাল এডুকেশন বিপিএড ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পরীক্ষার রুটিনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
বুধবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সারাদেশ থেকে আগত কয়েক’শ বিপিএড শিক্ষার্থীর এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।
শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের ৩০টি বেসরকারি এবং ৬টি সরকারি বিশ্ববিদ্যলয়ের বিপিএড কোর্স সম্পন্ন হয়েছে। ১১ মাস আগে তাদের ফরম পুরণ হয়েছে। তারপরও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিপিএড পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়নি, এ অবস্থায় সরকারি ও বেসরকারি বিপিএড শিক্ষার্থীরা দিশেহারা। আর রুটিন না দেয়ার ফলে আমাদের পরীক্ষার নেয়া হচ্ছেনা এই অবস্থা চলতে থাকলে প্রত্যেকের সরকারি চাকুরীর বয়স শেষ হয়ে যাবে। তাছাড়া যারা গরীব পরিবারের সন্তান তারা লেখা পড়া শেষ করে একটা প্রাইভেট চাকুরি নিয়ে পরিবারের হাল ধরবে সে ব্যবস্থাও হচ্ছে না। আমরা পরিবারের একটি বোঝা হয়ে দাঁড়িয়েছি।
national versityকর্মসূচিতে বিপিএড পরীক্ষার্থী সংঠনের নেতৃবৃন্দে মধ্যে উপস্থিত ছিলেন অরুপ কুমার বৈদ্য, আহসান হাবিব, সাইফুল্লাহ সাইফ, মিজানুর রহমান, হায়াৎ আলী, জাহেদ হোসেন, আবু মালেক প্রমুখ।
পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিপিএড শিক্ষার্থীদের মধ্যে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল কন্টোলারের অফিসে গিয়ে কথা বলেন। পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ-রেজিষ্টার শাহ আলম ঢালী বিক্ষোভকারী শিক্ষার্থীদের জানান, আগামি এক সপ্তাহের মধ্যে পরীক্ষার রুটিন এবং এক মাসের মধ্যে পরীক্ষার নেয়া হবে।
আরও পড়ুন :
school; স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি হচ্ছে ‘দুই দিন’

❏ শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

newsn ওমরাহ করতে গেলেন জাতীয় দলের ৭ ক্রিকেটার

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

student এইচএসসির ফরম পূরণের সময় আবার বাড়ল

❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১

student wn34 দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল প্রাণ

❏ রবিবার, সেপ্টেম্বর ১২, ২০২১

sm news তীব্র জ্বরে জবি শিক্ষার্থীর মৃত্যু

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন