সংবাদ শিরোনাম

টাঙ্গাইলে পিকআপ ট্রলির মুখোমুখি সংঘর্ষে দুই ভায়রা নিহতফরিদপুরের দুই ভাইয়ের ৫ হাজার ৭০৬ বিঘা জমি ক্রোকের নির্দেশইউএনওকে বহনকারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদেঝালকাঠিতে আলোচিত শাহাদাৎ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবনলালমনিরহাট সীমান্তে ভারতীয় পুলিশের হাতে বাংলাদেশি যুবক আটকচুয়াডাঙ্গায় নিখোঁজের পর আখক্ষেত থে‌কে গৃহবধূর বিবস্ত্র মরদেহ উদ্ধারপিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাটিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিব করোনায় আক্রান্তনওগাঁয় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ৫রাঙামাটিতে ইউপি সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে মামলা

  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিপিএড পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ


রেজাউল সরকার(আঁধার), গাজীপুর প্রতিনিধি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে শারীরিক শিক্ষা কলেজের ব্যাচেলর অব ফিজিক্যাল এডুকেশন বিপিএড ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পরীক্ষার রুটিনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
বুধবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সারাদেশ থেকে আগত কয়েক’শ বিপিএড শিক্ষার্থীর এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।
শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের ৩০টি বেসরকারি এবং ৬টি সরকারি বিশ্ববিদ্যলয়ের বিপিএড কোর্স সম্পন্ন হয়েছে। ১১ মাস আগে তাদের ফরম পুরণ হয়েছে। তারপরও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিপিএড পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়নি, এ অবস্থায় সরকারি ও বেসরকারি বিপিএড শিক্ষার্থীরা দিশেহারা। আর রুটিন না দেয়ার ফলে আমাদের পরীক্ষার নেয়া হচ্ছেনা এই অবস্থা চলতে থাকলে প্রত্যেকের সরকারি চাকুরীর বয়স শেষ হয়ে যাবে। তাছাড়া যারা গরীব পরিবারের সন্তান তারা লেখা পড়া শেষ করে একটা প্রাইভেট চাকুরি নিয়ে পরিবারের হাল ধরবে সে ব্যবস্থাও হচ্ছে না। আমরা পরিবারের একটি বোঝা হয়ে দাঁড়িয়েছি।
national versityকর্মসূচিতে বিপিএড পরীক্ষার্থী সংঠনের নেতৃবৃন্দে মধ্যে উপস্থিত ছিলেন অরুপ কুমার বৈদ্য, আহসান হাবিব, সাইফুল্লাহ সাইফ, মিজানুর রহমান, হায়াৎ আলী, জাহেদ হোসেন, আবু মালেক প্রমুখ।
পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিপিএড শিক্ষার্থীদের মধ্যে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল কন্টোলারের অফিসে গিয়ে কথা বলেন। পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ-রেজিষ্টার শাহ আলম ঢালী বিক্ষোভকারী শিক্ষার্থীদের জানান, আগামি এক সপ্তাহের মধ্যে পরীক্ষার রুটিন এবং এক মাসের মধ্যে পরীক্ষার নেয়া হবে।
◷ ৩:৩৩ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ২০, ২০১৬ শিক্ষাঙ্গন