মিরসরাই ডিগ্রী কলেজকে জাতীয়করনের দাবীতে মানববন্ধন

৩:৫৯ অপরাহ্ন | বুধবার, জুলাই ২০, ২০১৬ চট্টগ্রাম, দেশের খবর

Mirsarai college pic

মিরসরাই প্রতিনিধি: চট্টগ্রামের ঐহ্যিবাহী মিরসরাই ডিগ্রী কলেজকে জাতীয়করনের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ জুলাই) দুপুর ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে শিক্ষক-কর্মচারী সাধারণ শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত উপজেলা সদরের একমাত্র প্রতিষ্ঠানটি জাতীয়করনে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ও মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কাছে জোর দাবী জানান বিক্ষোভকারীরা।

মিরসরাই ডিগ্রী কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ কর্মসূচী শুরু হয়। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে বিশাল মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। কলেজ পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামসেদ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যক্ষ নুরুল আফসার, উপাধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফী, প্রাক্তন শিক্ষার্থী ও মিরসরাই পৌরসভার প্রাক্তন মেয়র এম শাহাজাহান, মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাক্তন ছাত্র এমরান উদ্দিন, অধ্যাপক গিয়াস উদ্দিন, জালাল উদ্দিন, একরামুল হক, গৌতম কুমার শাহ, ইকবাল হোসেন, মোঃ জহুরুল হক, আইয়ুব আলী, নাসির উদ্দিন, স্বপন চন্দ্র বৈদ্য, বরুণ কান্তি শাহ্, উত্তম কুমার চৌধুরী, রেজাউল করিম, কান্তা চৌধুরী, মমতাজ বেগম, উম্মে কাওছার, সুলতানা ইয়াছমিন, সাইফুল হক সিরাজী, শাহাদাত কবির, নজরুল ইসলাম, মিজানুর রহমান, সাইদুল ইসলাম, আছমা আক্তার বীণা, আফরোজা বেগম, শেপাল বড়–য়া, মিরসরাই ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাইদুর জামান রিফাত।

পরে সহকারী কমিশনার (ভূমি) সরকার আব্দুল্লাহ আল মামুনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরবার জাতীয়করনের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, অতি সম্প্রতি সরকার কর্তৃক উপজেলা সদরে একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজকে সরকারী করনের ঘোষনায় সমগ্রী দেশবাসীর সাথে সর্বস্তরের জনগন আনন্দিত। ইতিমধ্যে ১৯৯টি কলেজ সরকারী করণের ঘোষনায় মিরসরাইবাসী সদরের এ মিরসরাই ডিগ্রী কলেজের নাম না দেখতে পেয়ে হতাশ হয়েছে। বর্তমানে এ কলেজে অধ্যায়নরত প্রায় ২৫শ ছাত্র-ছাত্রী পড়াশোনা করে আসছে। এশিয়ার সর্ববৃহত জোন ‘মিরসরাই ইকোনমিক জোন’ এ সরকারের অন্যতম অবদান, সেই অঞ্চলের সাথে বদিউল্লাহপাড়া সড়ক হয়ে ওবায়দুল্লাহ এভিনিউ অতিক্রম কের সদরে আগমন, চরশরৎ ও ৬নং ইখাছালী থেকে সদরে আগমনের সংযোগ সড়কগুলোর এক মিলনকেন্দ্র সদর হওয়ার মিরসরাই ডিগ্রী কলেজকে জাতীয়করন সময়ের দাবী।