ইসলাম কখনোই জঙ্গীবাদকে সমর্থন করে না: বাকৃবিতে জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভায় ধর্মমন্ত্রী


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ শিক্ষাঙ্গন

নাজিব মুবিন, বাকৃবি প্রতিনিধি: যারা বেহেস্তে যাওয়ার লোভে মানুষ হত্যা করে ইসলাম প্রতিষ্ঠার মিথ্যা চেষ্টা করছে তা কখনই ইসলাম সমর্থন করে না। কারণ শান্তির ধর্ম ইসলামে কোথাও জঙ্গীবাদ ও সন্ত্রসাবাদের উল্লেখ নেই। আজ বুধবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক আলোচনা সভায় এ কথা বলেছেন প্রধান অতিথি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

alochona

এছাড়া প্রধান পৃষ্ঠ পোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ আলী আকবর বলেন, যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে তারা মূলত ইসলামকে বিশ্ববাসীর কাছে হেয় করছে। দেশকে ভালবেসে শিক্ষার্থীদের জঙ্গীবাদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে।

সকালে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে এ সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ডঃ মোহাম্মদ আল মামুনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডঃ মোঃ জসিম উদ্দিন খান, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ বিভাগের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং জেলা প্রশাসক মোস্তাকীম বিল্লাহ ফারুকী।

rail-sontras

সভায় ইসলাম ও জঙ্গীবাদ বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট ইসলামী আলোচক শাহ মোঃ ওয়ালীউল্লাহ। আলোচনা সভার পূর্বে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে একটি জঙ্গীবাদ বিরোধী র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন :
school; স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি হচ্ছে ‘দুই দিন’

❏ শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

newsn ওমরাহ করতে গেলেন জাতীয় দলের ৭ ক্রিকেটার

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

student এইচএসসির ফরম পূরণের সময় আবার বাড়ল

❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১

student wn34 দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল প্রাণ

❏ রবিবার, সেপ্টেম্বর ১২, ২০২১

sm news তীব্র জ্বরে জবি শিক্ষার্থীর মৃত্যু

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন