🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

খিলগাঁওয়ে গ্রেপ্তার ১৯ শিবিরকর্মী রিমান্ডে


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ আলোচিত

CMM-court

সময়ের কণ্ঠস্বর: রাজধানীর খিলগাঁও থেকে গ্রেপ্তার ইসলামী ছাত্রশিবিরের ১৯ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত। ঢাকার মহানগর হাকিম ওয়ায়েজকুরনি খান চৌধুরী বুধবার পুলিশের রিমান্ড আবেদনের শুনানি করে এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার এসআই মুনিবুর রহমান বুধবার ১৯ আসামিকে হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

গত সোমবার রাতে খিলগাঁও ‘এ’ ব্লকের একটি মেসবাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান জিহাদী বই, চাপাতি, ককটেলসহ ২০ জনকে আটক করে পুলিশ। তাদের মধ্যে শিবিরের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মঙ্গলবার বিস্ফোরক আইনে একটি মামলা করে খিলগাঁও থানা পুলিশ। আর মেসবাড়ির মালিক রিয়াদুল করিমকে (৬৫) জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়।

আসামিদের পক্ষে জামিনের আবেদন করেন তাদের আইনজীবী অ্যাডভোকেট এস এম কামালউদ্দিন ও অ্যাডভোকেট জাকারিয়া হায়দার। শুনানি শেষে বিচারক প্রত্যেককে পাঁচ দিন করে হেফাজতে নেওয়ার অনুমতি দেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই দীপক চন্দ্র দে জানান।

আসামিরা হলেন- শিবিরের খিলগাঁও থানা শাখার সভাপতি মোতাহার হোসেন (২৭), সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক (২৪), খিলগাঁও জামায়াতের সদস্য ও ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা মো. শাহআলম (২৫) এবং শিবিরকর্মী মনিরুল ইসলাম (২১), ইসমাইল হোসেন (২২), কাউসার আহমেদ (১৯), আলাউদ্দিন খলিফা (২০), রবিউল ইসলাম (১৮), ফয়সাল হোসেন (২০), মো. ইসমাইল (২৯), মো. সুমন মিয়া (৩২), মো. হাবিবুর রহমান ফাহিম (১৯), কামরুজ্জামান (২৮), রাসেল রানা (২৩), মো. সাইফুল্লাহ (২৪), আবসার আলী (৩৭), মনিরুল ইসলাম (২২), রুম্মন মোল্লা (২৫) ও মো. মনির হোসেন (২২)।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন