• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

চারঘাটে এম এ হাদী কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের মানববন্ধন


❏ বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সংঘটিত সন্ত্রাসী ঘটনার প্রতিবাদে রাজশাহীর চারঘটা উপজেলায় আলহাজ্ব এম এ হাদী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

manob

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা চারঘাট বাজার এলাকায় এই কর্মসূচীতে অংশ গ্রহণ করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। এতে বাজার এলাকার দোকানি ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত হয়ে এর সাথে একাত্মতা ঘোষনা করেন। মানববন্ধন থেকে দেশে উদ্ভুত উগ্র সন্ত্রাসবাদিকে রুখে দিতে প্রতিটি এলাকায় জনগনকে আহববান জানায় উপস্থিত বক্তারা। এ সময় কলেজ শিক্ষকরা জানায় কলেজের কোন শিক্ষার্থী যেন কোন ভাবেই বিপদগামি হতে না পারে সে দিকে কড়া নজর রেখেছেন তারা। মানববন্ধন থেকে গুলশান ও শোলাকয়ির ঘটনার তিব্র নিন্দা জানান। পাশাপাশি প্রশাসনকে যে কোন তথ্য দিয়ে সহযোগীতা করা করতে নিজেদের প্রস্তুত থাকার কথা জানান তারা।

অপরদিকে রাজশাহীর চরঘাটে আলহাজ্ব এম এ হাদী কলেজ জাতীয় করনের দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ উপজেলা চারঘাট বাজার এলাকায় আধাঘন্টা ব্যাপি এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। এ সময় বাজার এলাকায় দোকানপাট বন্ধ ও চারঘাট-বাঘা সড়ক অবরোধ করে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে বক্তারা চারঘাটের প্রাণকেন্দ্রে অবস্থিত কলেজটিকে জাতীয় করন না করায় ক্ষোভ প্রকাশ করেন এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। দ্রুত এই কলেজকে জাতীয়করন করতে স্থানীয় সাংসদ শাহরিয়ার আলমের’ও দৃষ্টি আকর্ষণ করে আয়োজকরা। পরে উপজেরা প্রশাসন এসে রাস্তার অবরোধ তুলে নিতে বললে দ্রুত কর্মসূচী শেষ করে কলেজ কতৃপক্ষ।