এ রায় ‘জিয়া পরিবার’ ধ্বংসের নীল নকশা: বিএনপি


❏ বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর– জিয়া পরিবারকে ধ্বংস ও বিএনপিকে দুর্বল করার নীল নকশার অংশ হিসেবে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অর্থ পাচার মামলায় সাজা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।rizvi_19734_1469088375আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অর্থপাচার মামলায় দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের জেল ও ২০ কোটি টাকা জরিমানার রায়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

মুদ্রা পাচারের ঘটনার সঙ্গে খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের ‘কোনো সম্পৃক্ততা ছিল না’ দাবি করে রিজভী বলেন, কোনো সাক্ষীর বক্তব্যেও মামলা বাতিলের মত কোনো ‘তথ্য প্রমাণ আসেনি’।

“নিম্ন আদালতে তার (তারেক রহমান) খালাস পাওয়াটা সরকারের সহ্য হয়নি। তাই তারা দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে আপিল করে তাদের ইচ্ছা পূরণের জন্য, তাদের প্রতিহিংসা বাস্তবায়নের জন্য এই কর্মকাণ্ড করেছেন।

“এটা অত্যন্ত গভীর চক্রান্ত। আমি বিএনপির পক্ষ থেকে সরকারের হীন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এই কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

এদিকে বেলা দশটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একজন কেন্দ্রীয় নেতাসহ বেশ কয়জনকে আটকের নিন্দা জানিয়ে রিজভী বলেন, ‘সরকারের অন্যায় কাজের প্রতিক্রিয়ায় ভয় পেয়ে এটা করা হয়েছে।’

তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বিএনপি কোনো কর্মসূচি দেবে কি না এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘এ বিষয় আলোচনা করে জানানো হবে।’