• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

‘বাংলাদেশ দখলের কোনো ইচ্ছা নেই যুক্তরাষ্ট্রের’


❏ বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- বাংলাদেশ দখলের কোনো ইচ্ছা যুক্তরাষ্ট্রের নেই বলে দাবি করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। গতকাল বুধবার রাজধানীর একটি হোটেলে আমেরিকান চেম্বার অব কমার্স (অ্যামচ্যাম) আয়োজিত এক সভায় দেয়া বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূত এ কথা বলেন।-banikatবার্নিকাট বলেন, সাম্প্রতিক সময়ে কিছু মানুষের বরাত দিয়ে প্রকাশিত সংবাদ দেখে আমি মর্মাহত হয়েছি। যাতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবিরোধী সহায়তার প্রস্তাব হয় বাংলাদেশে অভিযান, নয়তো বাংলাদেশকে দখল অথবা বাংলাদেশকে নিয়ন্ত্রণ করার, এমনকি যুদ্ধে জড়িত করার একটি প্রচেষ্টা।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশকে দখলে নেয়ার কোনো ইচ্ছা আমাদের নেই। আমি নিশ্চিত করতে চাই আমরা অংশীদার হিসেবে বাংলাদেশকে সহায়তা দিতে চাই, এমন একটি অংশীদার যারা দুঃখজনকভাবে দীর্ঘ দিন ধরে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। তাই আমার মনে হয় আমাদের কিছু কৌশল, কিছু জ্ঞান ও কিছু মূল্যবোধ রয়েছে।

তিনি বলেন, এ চ্যালেঞ্জ আমাদের যৌথভাবে মোকাবেলা করতে হবে। কেননা কোনো দেশ আজ এককভাবে সন্ত্রাসের মোকাবেলা করতে পারে না। সন্ত্রাসবাদীরা কোনো নির্দিষ্ট সীমান্তে কাজ করে না। তাই সন্ত্রাস দমন প্রচেষ্টায় আমরা বাংলাদেশকে অংশীদার হিসেবে দেখতে চাই।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন