• আজ সোমবার, ২ কার্তিক, ১৪২৮ ৷ ১৮ অক্টোবর, ২০২১ ৷

বরগুনায় একটি ব্রিজের অভাবে দুর্ভোগে অর্ধলক্ষাধিক মানুষ


❏ বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের রামজির খালের উপর একটি ব্রিজ নির্মাণ না হওয়ায় যাতায়াতে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী সহ এলাকাবাসীকে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। বছরের পর বছর অত্র এলাকার জনগণ বিলুপ্ত হওয়া রামজির হাট পশ্চিম চিলার সাথে যোগাযোগের মাধ্যম রামজীর খালের উপর ব্রিজ নির্মাণের দাবি করে আসলেও তা উপেক্ষিত রয়ে গেছে।

biriz

যার ফলে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশা রয়েছে। শুকনো ও বর্ষা মৌসুমে মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হয় স্কুল-কলেজ ও বিদ্যালয়ের ছোট ছোট শিক্ষার্থী সহ এখানকার বাসিন্দাদের। এতে মারাত্মক দুর্ঘটনা সম্ভাবনা রয়েছে।

এখানে রামজির খালের উপর একটি ব্রিজ নির্মাণ হলে হলদিয়া ৬, ৭ ও ৮, ৯ নং ওয়ার্ড সহ ইউপির দক্ষিণ-পশ্চিম গ্রামের ৫০ হাজার সাধারণ মানুষের ও রামজির হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়, চিলা হাশেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়, পশ্চিম চিলা আমিনিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার ছাত্র ছাত্রীদের চলাচলের সুবিধা হতো। খোঁজ নিয়ে জানা যায়, ইতিপূর্বে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের সময় প্রায়ই ছাত্র-ছাত্রীদের নানা দুর্ঘটনা ঘটেছে। সরকারের কাছে এলাকাবাসীর দাবি অচিরেই যেন এই ব্রিজটি নির্মাণ করা হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম মৃধার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সময়ের কণ্ঠস্বরকে জানান, এ বছরই রামজীর খালের উপর ব্রিজের জন্য চেষ্টা করে যাবো।

আমতলীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

আমতলী উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজন্মের সুরক্ষা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়।

র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ মাকসুদা আক্তার জোসনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান। এ সময় আরও বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ এম এ মতিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ইলিয়াস খান রানা প্রমুখ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন