চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

৮:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস’১৬ পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের দপ্তরের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে উল্লেখযোগ্য অবদানের জন্য জেলার গোমস্তাপুর উপজেলা পরিষদ ও ইউনিয়ন পর্য়ায়ে সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন পরিষদসহ নির্বাচিত পরিবার পরিকল্পনা মাঠ কর্মীদের ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. আব্দুস সালাম, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডা.আনোয়ার জাহিদ প্রমূখ। অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ে মোট ১০টি পুরস্কার দেওয়া হয়। এদিকে জেলার ভোলাহাট উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যগে বিকেলে বিশ্ব জনসংখ্যা দিবস’১৬ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে উপজেলা শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

world population dayউপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহম্মদ শাহ্ নেওয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান আলি ও রেশমাতুল আরশ রেখা, ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাহেরা খাতুন কনা ও সৌমেন সরকার। আলোচনা শেষে শ্রেষ্ঠ পরিবার কল্যান সহকারী ও পরিবার কল্যাণ পরিদর্শিকাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ইউসুফ আলী।