• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সীমান্তে ইন্টিগ্রেটেড চেকপোস্টের উদ্বোধন করলেন হাসিনা-মোদী

৭:১২ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- বেনাপোল চেকপোস্টের ওপারে পেট্রাপোল ও বেনাপোল বন্দরের নোম্যান্সল্যান্ডের সুসংহত ইন্টিগ্রেটেড চেকপোস্টের উদ্বোধন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।simantoবৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে বেনাপোল আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালে চেকপোস্টে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ নবনির্মিত গেট উদ্বোধন করেন তারা। এ ছাড়া বেনাপোল বন্দরের লিংরোড, বাস টার্মিনালসহ আরো কয়েকটি স্থাপনা উদ্বোধন করেন উভয় দেশের প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দ্বি-পাক্ষিক সম্পর্ক বৃদ্ধিতে আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। সীমান্ত হাট, বাস সার্ভিসসহ নানা ব্যবসায়িক উদ্যোগও নিয়েছি।’

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমাদের মধ্যে এই যোগাযোগটা একান্ত প্রয়োজন ছিল। বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট উদ্বোধনের পরে পারস্পরিক যোগাযোগ বাড়বে। এতে দুদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো বাড়বে।’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার বক্তব্যে জঙ্গিবাদ মোকাবেলায় সবসময় বাংলাদেশের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

রুটে কয়েক লাইন বাংলা বলে সবাইকে অভিনন্দন জানান নরেন্দ্র মোদি। বাংলাদেশের সব মানুষকে ঈদুল ফিতরের শুভেচ্ছাও জানান তিনি। পবিত্র মাসে ঢাকা-কিশোরগঞ্জে হামলা, মন্দিরে, পুরোহিত, সাধারণ মানুষের ওপর সন্ত্রাসী হামলারও নিন্দা জানান মোদি। হামলায় হতাহত নিরীহ মানুষের সঙ্গে পুরো ভারতের মানুষের সবমবেদনা রয়েছে বলেও জানান নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে নরেন্দ্র মোদি বলেন, ‘আপনাকে আমি আবারও এই আশ্বাস দিচ্ছি, আপনাকে সহায়তা করতে ভারত সদা-সর্বদা প্রস্তুত।’

বেনাপোল স্থল বন্দরের সিবিএ নেতা মনির হোসেন মজুমদার জানান, ভারতের দিল্লি থেকে সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী এবং বাংলাদেশের ঢাকা গণভবন থেকে বাংলাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যোগ দেন।

জানা গেছে, এই ইন্টিগ্রেটেড চেকপোস্টটির প্রধান নিরাপত্তার দায়িত্বে রয়েছে ২ শতাধিক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্য। এক হাজার পণ্যবাহী ট্রাকের ধারণ করার ক্ষমতা সম্পন্ন ইন্টিগ্রেটেড চেকপোস্ট বাংলাদেশের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্যে আরো গতিশীলতা আসবে। ট্রাক টার্মিনাল, এয়ারকন্ডিশন ওয়ার হাউজ, এক্সপোর্ট-ইমপোর্ট জোনও স্ক্যানিং মেশিনসহ বিশ্বের আধুনিক বন্দরের সব সুযোগ-সুবিধা থাকছে এখানে।

মোহাম্মদ এরফান সেলিম হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেফতার

সোমবার, অক্টোবর ২৬, ২০২০

ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

শনিবার, অক্টোবর ২৪, ২০২০

Durga puja আজ মহাষ্টামী

শনিবার, অক্টোবর ২৪, ২০২০

corona দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৭৬১

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

Durga ma শারদীয় দুর্গাপূজার আজ সপ্তমী

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০