গাইবান্ধায় নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান কারাগারে

৮:৪৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১৬ দেশের খবর, রংপুর

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ
গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম নওশা মন্ডলকে (৪৭) কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকেলে গাইবান্ধা জেলা দায়রা জজ আদালতের বিচারক রাশেদা সুলতানা এ আদেশ দেন।  ইন্সপেক্টর এনামুল হক জানান, আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ত্রাস সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলাম নওশার বিরুদ্ধে সাদুল্যাপুর থানায় দ্রুত বিচার আইনে মামলা রয়েছে। ওই মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

up chairmanসম্প্রতি তিনি উচ্চ আদালত থেকে জামিন পান। বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। উলে¬খ্য, ৭ মে চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ভোট গণনাকালে কারচুরি-ভোট জালিয়াতির গুজব ছড়িয়ে পড়লে রফিকুল ইসলাম নওশা তার কর্মী-সমর্থকদের নিয়ে ঢাকা-রংপুর মহাসড়কের ধাপেরহাট বন্দরের ফাইভ স্টার মোড়ে অবরোধ সৃষ্টি করে। পরে খবর পেয়ে বিজিবি ও পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় অবরোধকারীরা হামলা চালিয়ে পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করে। ওই ঘটনায় স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার ও গাইবান্ধা সহকারী পুলিশ সুপারসহ ১০ জন বিজিবি, পুলিশ এবং আনসার সদস্য আহন হন।

গাইবান্ধায় খতিব ইমাম ও শিক্ষক সম্মেলন

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের আহবান শীর্ষক গাইবান্ধা ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে খতিব, ইমাম ও শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় ইসলামিক ফাউন্ডেশন এই সম্মেলনের আয়োজন করে। ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোজাহারুল মান্নানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আশরাফুল মমিন খান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, মুক্তি যুদ্ধ’৭১ সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোজাম্মেল হক মন্ডল, পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি রেজাউল করিম রেজা।

এছাড়া অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন, ইসলামিক ফাউন্ডেশনের আব্দুস সামাদ, জামাল উদ্দিন, মোসলেম উদ্দিন, যোবায়ের হোসেন, মতিউর রহমান, সাইফুল ইসলাম, মনিরুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন, ইসলাম অর্থ শান্তির ধর্ম। সুতরাং ইসলাম কখনই জঙ্গিবাদ, অকারণে হত্যাকান্ড, রাহাজানি, অনাচার এসব সমর্থন করে না। ধর্মের নামে জঙ্গিরা যে অপতৎপরতায় লিপ্ত রয়েছে সেজন্য সচেতনতা সৃষ্টির মাধ্যমে জনগণকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিরোধ করতে হবে। ছবি সংযুক্ত

গাইবান্ধায় রংপুর চিনিকলে সিডিএ সংসদের সমাবেশ অনুষ্ঠিত

দেশের সকল চিনিকলে কর্মরত ইক্ষু উন্নয়ন সহকারীদের (সিডিএ) কৃষি বিভাগের আওতায় নিয়ে রাজস্বখাত থেকে বেতন ভাতার দাবীতে গাইবান্ধার রংপুর চিনিকল প্রশিক্ষণ মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি আবুল বাশার বাদশা। বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় সিডিএ সংসদের আয়োজনে এ সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সংগঠনের সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন, রংপুর চিনিকল সিডিএ সংসদের সভাপতি ফারুক হোসেন। সমাবেশে দেশের সকল চিনিকল থেকে আগত সিডিএ সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জে নব-নির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শপথ বাক্য পাঠ করান, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল হান্নান।sopoth গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে শপথ গ্রহণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস-চেয়ারম্যান আকতারা বেগম রুপা, আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক প্রধান আতাউর রহমান বাবলু, উপজেলা নির্বাচন অফিসার ফেরদৌস আলম, প্রাথমিক শিক্ষা অফিসার রওনক জাহান প্রমূখ।

এসিল্যান্ডের যোগদান সালথায় নবাগত এসিল্যান্ডের যোগদান

সোমবার, অক্টোবর ২৬, ২০২০