গুলশান হামলার হামলার নেপথ্যে দুই রাজনৈতিক দল


❏ শুক্রবার, জুলাই ২২, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   গুলশান হামলার নেপথ্যে থাকা পরিকল্পনাকারী, মদদদাতা ও অর্থের জোগানদাতাদের অনেককে চিহ্নিত করা সম্ভব হয়েছে। বলা হচ্ছে, তারা দুটি রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। ইতিমধ্যে এদের কানেকশনের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে যথেষ্ট তথ্যপ্রমাণও এসেছে। শিগগির এ বিষয়ে সংবাদ সম্মেলন করে জনসাধারণকে বিস্তারিত তথ্য জানানো হবে। এর আগে চিহ্নিত ব্যক্তিরা গ্রেফতার হতে পারেন।

raj
পুলিশের একজন উচ্চপদস্থ কর্মকর্তা বৃহস্পতিবার  এমন তথ্য নিশ্চিত করেন। এছাড়া এ তথ্যের সত্যতা সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একই ইঙ্গিত দেন। মুঠোফোনে তিনি প্রতিবেদককে বলেন, হামলার নেপথ্যে যে দুটি রাজনৈতিক দলের যেসব নেতা জড়িত তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। হামলার ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না।
ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশন্যাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, গুলশান হামলার নেপথ্যে যারা জড়িত তাদের অল্প সময়ের মধ্যেই আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, সরকারবিরোধী ষড়যন্ত্রকারীরা এ হামলার নেপথ্যে রয়েছে। এদের অনেককে চিহ্নিত করা সম্ভব হয়েছে। তাদের বিষয়ে প্রাপ্ত তথ্য-উপাত্ত এখন যাচাই-বাছাই করা হচ্ছে।
গুলশান হামলার তদন্ত সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের কয়েকজন বলেন, তারা এ ঘটনায় প্রাপ্ত তথ্য-প্রমাণ দেখে রীতিমতো হতবাক হয়েছেন। এর পেছনে রাজনৈতিক দলের নেতারা জড়িত থাকতে পারেন এমন ধারণা নিয়ে তারা তদন্ত শুরু করেননি। কিন্তু যত সময় যাচ্ছে ততই তারা বিস্মিত হচ্ছেন। তবে তদন্তের স্বার্থে এখন তারা এ বিষয়ে কোনো কিছুই বলবেন না। শুধু এটুকু বলতে পারেন, গুলশান ও শোলাকিয়ায় হামলার ঘটনায় একেবারে নেপথ্যের নাটাই ছিল রাজনৈতিক নেতাদের হাতে। যারা সন্তর্পণে খুব দূর থেকে কলকাঠি নেড়েছেন। এদের সঙ্গে এই সমাজের আরও বেশ কিছু লিংক রয়েছে। যাদের সঙ্গে রয়েছে দেশী ও বিদেশী কয়েকটি শক্তিশালী চক্র। এরাই মূলত একযোগে এ দুটি হামলায় নেপথ্যে কাজ করেছে। তাদের হাতে আরও হামলার ছক ছিল। কিন্তু যাদের দিয়ে পরবর্তী হামলাগুলো করানোর পরিকল্পনা ছিল তাদের অনেকে এখন গোয়েন্দা জালে ধরা পড়েছে।
প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, সম্প্রতি প্রধানমন্ত্রীও এক অনুষ্ঠানে বলেছেন, তদন্তে যা পাওয়া যাচ্ছে তা শুনে তাজ্জব বনে যেতে হয়। বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী আরও বলেন, জড়িতদের খুঁজে বের করা কঠিন হবে না। এটি শুধু সময়ের ব্যাপার মাত্র। সবাইকে ধরে আমরা অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি দিতে পারব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন