• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

অবশেষে উদ্ধার হলো নালায় পড়া শিশু জুনায়েদের মরদেহ


❏ শুক্রবার, জুলাই ২২, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, ফিচার

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর মিরপুরে ঢাকা কমার্স কলেজের পেছনে পয়োঃনিষ্কাশন নালায় পড়ার ১৯ ঘণ্টা পর শিশু জুনায়েদ হোসেন সাব্বিরের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টা ৫০মিনিটে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

shisu junayed

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আনোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার মাঝরাত পর্যন্ত অভিযান চালিয়েও উদ্ধার করা সম্ভব না হওয়ায় আজ সকাল সাড়ে ৭টা থেকে শিশুটিকে উদ্ধারে দ্বিতীয় দফায় অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

আনোয়ার হোসেন জানান, বৃষ্টির কারণে নালায় স্রোত থাকায় ঘটনাস্থল থেকে কিছু দূরে ময়লা-আবর্জনার স্তূপ তৈরি হয়েছিল। সেই ময়লা পরিষ্কার করার পর জুনায়েদকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এর আগে গতকাল বিকেল ৪টার দিকে মিরপুর কমার্স কলেজের পেছনের সুয়ারেজ লাইনে পরে নিখোঁজ হয় শিশু জুনায়েদ। স্থানীয়দের খবরের ভিত্তিতে রাত ১০টা ৪০ মিনিট থেকে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি ইউনিট।

মাঝরাত পর্যন্ত শিশুটির সন্ধান না পেয়ে অভিযান স্থাগিত রাখা হয়। পরে সকাল থেকে দ্বিতীয় দফা অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

গত ১৩ জুলাই দুপুর আড়াইটার দিকে ড্রেনের পাশে খেলতে গিয়ে পানিতে পড়ে যায় ভ্যানচালক শাহ আলম ও গৃহবধূ রুবি আক্তারের ছোট মেয়ে সানজিদা। বেলা ৩টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালায় রাত সাড়ে ১২টা পর্যন্ত।

ডুবুরিরা ক্লান্ত হয়ে পড়লে কয়েক ঘণ্টা বিরতি দিয়ে পরদিন সকাল ৭টা থেকে আবার উদ্ধার অভিযানে নামেন তারা। সকাল ৯টা ৫০ মিনিটে ৬ বছরের শিশু সানজিদার মরদেহ খুঁজে পান ডুবুরিরা।