বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


❏ শুক্রবার, জুলাই ২২, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

রাজশাহী প্রতিনিধি – রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। তার নাম আবুল কালাম (৪০)। তিনি উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের কানাপাড়া গ্রামের মৃত কদম আলীর ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে কালাম কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে সীমান্তে গরু আনতে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে কালাম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে অন্য গরু ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। এরপর শুক্রবার সকালের দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

bsf bd nihot

তবে বিএসএফ’র গুলিতে কালাম নিহত হওয়ার বিষয়টি বিজিবি নিশ্চিত করেনি। বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহজাহান সিরাজ দাবি করেন, কালামের মাথায় চাপাতি অথবা কুড়ালের কোপ রয়েছে। পূর্ববিরোধের জেরে কেউ তাকে কুপিয়ে সীমান্ত এলাকায় ফেলে রেখেছিল, যেন বিষয়টি ভিন্নখাতে মোড় নেয়।

তবে সীমান্ত এলাকার লোকজন বলছেন, বৃহস্পতিবার রাত ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে একটি এবং রাত ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে আরো দুটি গুলির শব্দ তারা পেয়েছেন। এ সময়ই কালাম গরু আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন।

এদিকে, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, ভারতীয় সীমান্ত থেকে আবুল কালাম আজাদের বাড়ি প্রায় আধা কিলোমিটার দূরে। তিনি সীমান্ত পেরিয়ে গরু আনা-নেয়া করতেন।

বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে অন্যদের সঙ্গে সীমান্তে গরু আনতে যান তিনি। এ সময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে অন্যরা পালিয়ে গেলেও বিদ্ধ হন আবুল কালাম আজাদ। পরে স্বজনরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেন।

ওসি আরো বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ নিয়ে তারা আইনত ব্যবস্থা নিচ্ছেন।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন